Kabul: আফগানিস্তান দখলের স্মৃতি, সদ্যোজাতদের পাশে রাখা হল তালিবানি পতাকা

একপ্রকার আফগানিস্তান দখলের স্মৃতিই উসকে দিল শিশুদের ছবি।

Updated By: Aug 17, 2021, 02:39 PM IST
Kabul: আফগানিস্তান দখলের স্মৃতি, সদ্যোজাতদের পাশে রাখা হল তালিবানি পতাকা
ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: ২০ বছর পর আফগানিস্তানের দখল নিয়েছে তালিবানরা। তারপর থেকেই অশান্ত কাবুল।  প্রায়  গৃহযুদ্ধের (civil war) পরিস্থিতি সে দেশে। দেশ ছাড়ার জন্য হুড়োহুড়ি কাবুল বিমানবন্দরে। এমতবস্থায় কাবুলের হাসপাতালে জন্ম নিয়েছে নতুন প্রাণ।

তালিবানি শাসনের প্রথম দিনে জন্ম নিয়েছে শিশুরা। সেই প্রমাণ তো রাখতেই হবে। তাই সদ্যোজাতদের পাশে রাখা হল তালিবানি পতাকা। কুড়ি বছর পর, ১৫ অগাস্ট তালিবান শাসনের প্রথমদিনে সদ্যোজাতদের জন্ম সে দেশে। একপ্রকার আফগানিস্তান দখলের স্মৃতিই উসকে দিল শিশুদের ছবি। 

আফগানবাসী চাইছে তালিবানি শাসন থেকে বেরিয়ে যেকোনও দেশে আশ্রয় নিতে৷ সেই সময়েই কাবুলে হাসপাতালে সদ্যোজাতদের পাশে তালিবানি পতাকা বার্তা দিচ্ছে দেশ শাসনের জন্য প্রস্তুত তারা।

আরও পড়ুন, Kabul Airport: অশান্ত কাবুল ত্যাগ মা-বাবার, বিমানবন্দরে পরে রইল সদ্যেজাত সন্তান

প্রসঙ্গত, আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহার করার পর থেকেই মাথা চাড়া দিয়ে ওঠে তালিবানরা। আমেরিকার সেনা সরানোর কাজ শুরু হলেই আফগানিস্তানের একের পর এক শহর দখলে নামে তালিবান। আফগান মসনদে তালিবান ক্ষমতায় আসার পর আমেরিকার সেনা প্রত্যাহারকেই দুষেছে ওয়াকিবহাল মহল। আর জো বাইডেন সাফ জানিয়ে দেন অতীতের ভুল তিনি আর করবেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.