Kabul Airport: অশান্ত কাবুল ত্যাগ মা-বাবার, বিমানবন্দরে পরে রইল সদ্যোজাত সন্তান

কাবুল বিমানবন্দরে পরিত্যক্ত সদ্যোজাতর ভিডিও প্রকাশ্যে আসতেই হইচই।

Updated By: Aug 18, 2021, 10:38 AM IST
Kabul Airport: অশান্ত কাবুল ত্যাগ মা-বাবার, বিমানবন্দরে পরে রইল সদ্যোজাত সন্তান

নিজস্ব প্রতিবেদন: তালিবান আফগান দখলের পর থেকেই অশান্ত হয়েছে কাবুল। তালিবানি শাসন থেকে মুক্তি পেতে আফগানিস্তানবাসীর দেশত্যাগের হিড়িক সোশাল মিডিয়ায় ভাইরাল। বিমানে ওঠার হুড়োহুড়ি কিংবা  উড়ন্ত বিমান থেকে প্রাণহানির মতো মর্মান্তিক ঘটনা বিশ্বকে হতবাক করেছে৷ এরই মধ্যে কাবুল বিমানবন্দরে পরিত্যক্ত সদ্যোজাতর ভিডিও প্রকাশ্যে আসতেই হইচই।

আফগানবাসী চাইছে তালিবানি শাসন থেকে বেরিয়ে যেকোনও দেশে আশ্রয় নিতে৷ এই পরিস্থিতিতে কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবল ভিড়। সেই ভিড়েই মা-বাবার কাছ থেকে আলাদা হয়ে গেল এক সদ্যোজাত। শিশুর কান্নার রোলও পৌঁছল না কারুর কানে। সকলের তখন একটাই লক্ষ্য দেশ ছাড়ার। ফিরে তাকানোর পরিস্থিতি নেই কারুর৷ 

আরও পড়ুন, The Taliban: 'মহিলাদের দমিয়ে রাখা' তালিবানের অন্যতম নীতি! জেনে নিন জঙ্গি গোষ্ঠীর উত্থানের ইতিহাস

এই ভিডিওটি দেখে আফগানিস্তানের পরিস্থিতি কার্যত স্পষ্ট। তালিবান ক্ষমতায় থাকলে জীবন দুর্বিষহ হতে চলেছে এমনটাই দাবি সেদেশের নাগরিকদের৷ তবে এই ছবি ২০১৫ সালের সিরিয়ার যুদ্ধের ক্রন্দনরত শিশুটির ছবির স্মৃতি ফেরাল। হৃদয়বিদারক সেই ছবি আজও সকলের মনে টাটকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.