অন্তিম যাত্রায় কফিনে নয়, নিজের মরদেহ নিজের ট্যাক্সিতে চালিয়ে চললেন বৃদ্ধ

আর পাঁচটা দিনের মতই শ্যুট, টাই, আর টুপি পরে সেদিনও সে বেরিয়েছিল ওর প্রিয় ট্যাক্সিটা নিয়ে। তবে বাকি দিনগুলোর মত সেদিনের ফারাকটা একটু ছিল। কারণ ওটাই ছিল ওর শেষ সফর, শেষ যাত্রা। হলই বা সে মৃত।

Updated By: May 26, 2015, 02:41 PM IST
অন্তিম যাত্রায় কফিনে নয়, নিজের মরদেহ নিজের ট্যাক্সিতে চালিয়ে চললেন বৃদ্ধ
ছবি-এপি।

ওয়েব ডেস্ক: আর পাঁচটা দিনের মতই শ্যুট, টাই, আর টুপি পরে সেদিনও সে বেরিয়েছিল ওর প্রিয় ট্যাক্সিটা নিয়ে। তবে বাকি দিনগুলোর মত সেদিনের ফারাকটা একটু ছিল। কারণ ওটাই ছিল ওর শেষ সফর, শেষ যাত্রা। হলই বা সে মৃত।

মারা যাওয়ার পর কফিনবন্দি না হয়ে সে অন্তিম যাত্রায় চলেছিল ওর প্রিয় ট্যাক্সিতে চড়ে। ভালবাসার জিনিসকে একেবারে শেষ যাত্রার সঙ্গী করে সবার মন জিতে নিলেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পুয়েরর্তো রিকোর ট্যাক্সি ড্রাইভার ভিক্টোর পেরেজ কারদোনা।

৭৩ বছরের এই ট্যাক্সি ড্রাইভার ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। এরপর তাঁর ইচ্ছা অনুসারে ভিক্টোরের মৃতদেহ বহন করে নিয়ে যাওয়া হয় তাঁর ট্যাক্সিতে। নিজের মরদেহ নিজেই বহন করে নিয়ে চললেন ভিক্টোর। তাঁর পিছনে অগণিত মানুষের ভিড়। ভিক্টোরের ট্যাক্সিকে টেনে নিয়ে চলল সাধারণ মানুষ। ড্রাইভার হয়ে তখন বসে ভিক্টোরের নিথর দেহ। হাজার হাজার মানুষ তখন চলছে ভিক্টোরের শেষ সফরে। কারও চোখে জল, কারও মুখে গান।

ভিক্টোরের মেয়ে জানালেন, ''বাবা ওনার ট্যাক্সিকে খুব ভালবাসতেন।'' আগে ভিক্টোর বাস চালাতেন, তারপর ডলার জমিয়ে কেনেন নিজের ট্যাক্সি। ট্যাক্সি চালাতে এতই ভালবাসতেন যে কখন ছুটি নিতে চাইতেন না। কোথাও ঘুরতে গেলেও নিজের ট্যাক্সিতেই যেতেন। জীবনের শেষ যাত্রাতেও তাঁর সেই প্রিয় ট্যাক্সিকে হাতছাড়া করলেন না।

ট্যাক্সি থেকে নামিয়ে গতকাল তাঁকে অন্তিম শয্যায় শায়িত করা হয়।

 

Tags:
.