China: ভয়ংকর ঝড়-বৃষ্টি, ১০০ বছরে একবারই ঘটে এমন দুর্যোগ! হাজার-হাজার মানুষ ইতিমধ্যেই...

China Deadly Storms and Heavy Rain: ভয়ংকর শক্তিশালী এক ঝড় উঠেছিল চিনের উপকূলে, আর তার পর ঘটল ভয়াবহ বৃষ্টিপাত। এই দুইয়ে মিলে পরিস্থিতি ভয়ংকর দুর্যোগপূর্ণ চিনে। লক্ষ মানুষকে বাস্তুচ্যুত হতে হয়েছে। মারা গিয়েছেন অন্তত ৪ জন, নিখোঁজ ১১ জন!

Updated By: Apr 23, 2024, 07:56 PM IST
China: ভয়ংকর ঝড়-বৃষ্টি, ১০০ বছরে একবারই ঘটে এমন দুর্যোগ! হাজার-হাজার মানুষ ইতিমধ্যেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর শক্তিশালী এক ঝড় উঠেছিল চিনের উপকূলে, আর তার পর ঘটল ভয়াবহ বৃষ্টিপাত। এই দুইয়ে মিলে পরিস্থিতি ভয়ংকর দুর্যোগপূর্ণ চিনে। লক্ষ মানুষকে বাস্তুচ্যুত হতে হয়েছে। মারা গিয়েছেন অন্তত ৪ জন, নিখোঁজ ১১ জন! 

আরও পড়ুন: Bangladesh: ৪ মে থেকে ভাড়া বাড়ছে রেলে! রাজস্ব ঘাটতি পূরণের জন্যই 'অপ্রিয়' এই সিদ্ধান্ত...

দক্ষিণ চিনে পরিস্থিতি খুবই খারাপ। ঝড় ও বৃষ্টির জেরে নদীগুলিতে জলস্তর ভয়ানক বেড়ে গিয়েছে। প্লাবিত হয়ে গিয়ে সন্নিহিত অঞ্চল। সংশ্লিষ্ট মহল বলছে, এ এমন ধরনের দুর্যোগ, যা ১০০ বছরে একবারই হয়। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ঝাওকিং শহরে তিন জন মারা গিয়েছেন। অনেকেই নিখোঁজ। গুয়াডং প্রদেশ থেকে অন্তত পক্ষে ৫৩ হাজার মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ওদিকে কুইনগ্যুয়ান প্রদেশ থেকেও সরিয়ে নিয়ে যেতে হয়েছে ৪৫ হাজার স্থানীয় মানুষকে। 

কতদিন চলবে এই দুর্যোগ?

জানা গিয়েছে, অন্ততপক্ষে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে দুর্যোগপ্রবণ অঞ্চলগুলিতে। আবহাওয়া বিশেষজ্ঞেরা জানিয়েছেন, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে, বইবে ঝোড়ো হাওয়া। 

গত সোমবার থেকেই অবশ্য এই নিয়ে সতর্কতা জারি হয়েছিল। স্থানীয় কর্তৃপক্ষ ঝড়বৃষ্টি নিয়ে হলুদ সতর্কতা জারি করেছিল। 

আরও পড়ুন: চরম আবহাওয়ার সতর্কবার্তা, ১১ জেলায় তাপপ্রবাহের আশঙ্কা! বুধবার থেকে আরও বাড়বে গরম?

ঝড়বৃ্ষ্টির পরে এর যে ছবি প্রকাশিত হয়েছে, তা দেখে শিউরে উঠেছেন সকলে। জলে ডুবে গিয়েছে এলাকা। ঘরবাড়ি সব ভেঙে পড়েছে, কালো কাদা-গোলা জল বয়ে যাচ্ছে। খেলার মাঠে কোনও ক্রমে একটা অস্থায়ী আশ্রয়স্থল তৈরি করে নিয়েছেন স্থানীয় মানুষজন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.