সাংহাইয়ের জন্ম নেওয়া প্রথম পান্ডা শাবক হুয়া শেংকে দেখুন

নিজের পায়ে দাঁড়ানো বলে কথা। তার জন্য কি কম কষ্ট করে এই মানব কুল। পিছিয়ে নেই পান্ডারা। দেখুন না নিজের পায়ে দাঁড়াতে, হাঁটতে কত্ত কসরত করছে ছোট্ট পান্ডা ছানারা। ওদের টার্গেট একটাই বড় হতেই হবে। সিচুয়ান প্রদেশের চেংদু শহরের রিসার্চ সেন্টারের খুদে বাসিন্দা র কাণ্ডটা দেখুন।বারবার পড়ে যাচ্ছে গাছের থেকে। তবে এত সবের পড়েও মোটে ক্লান্তি নেই।আরে হাঁটা , গাছে চড়া এসব না শিখলে কি হয়! বড় হতে হবে না। তাইতো বারবার চেষ্টা।

Updated By: Feb 21, 2017, 08:46 AM IST
সাংহাইয়ের জন্ম নেওয়া প্রথম পান্ডা শাবক হুয়া শেংকে দেখুন

ওয়েব ডেস্ক: নিজের পায়ে দাঁড়ানো বলে কথা। তার জন্য কি কম কষ্ট করে এই মানব কুল। পিছিয়ে নেই পান্ডারা। দেখুন না নিজের পায়ে দাঁড়াতে, হাঁটতে কত্ত কসরত করছে ছোট্ট পান্ডা ছানারা। ওদের টার্গেট একটাই বড় হতেই হবে। সিচুয়ান প্রদেশের চেংদু শহরের রিসার্চ সেন্টারের খুদে বাসিন্দা র কাণ্ডটা দেখুন।বারবার পড়ে যাচ্ছে গাছের থেকে। তবে এত সবের পড়েও মোটে ক্লান্তি নেই।আরে হাঁটা , গাছে চড়া এসব না শিখলে কি হয়! বড় হতে হবে না। তাইতো বারবার চেষ্টা।
ছোট্ট ছানা হাঁটতে, চলতে গাছে চড়তে শিখবে, আর মা থাকবে না পাশে তা কি হয়! তাই এবার মাও হাজির। তার সামনেই চলল বড় হওয়ার পাঠ।

আরও পড়ুন আজ একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

এবার আসুন এই বেবি পান্ডার সঙ্গেও পরিচয় করে নেওয়া যাক। ইনি হুয়া শেং। জন্মেই বিখ্যাত। সাংহাইয়ের রিচার্ট সেন্টারে জন্ম নেওয়া প্রথম পান্ডা শাবক এই হুয়া শেং। এই ছানার নাম ঠিক করতেই ভোট দিয়েছিলেন পঞ্চাশ হাজার মানুষ। তাই এর অ্যাক্টিভিটির উপর একটু স্পেশাল নজরতো থাকবেই।ইনিও হাঁটতে শিখছেন, দেখুন কেমন জানলা বেয়ে উঠতে চেষ্টা করছেন। পড়ে গেলেও পরোয়া করছে না এই পান্ডা ছানারা। কারণ বড়তো হতেই হবে।

আরও পড়ুন  বড়সড় দুর্ঘটনা হতেই পারত, হতে দিল না জার্মান ফাইটার জেট

.