একটু একটু করে শরীরটা বদলে যাচ্ছে গাছে!

বদলে যাচ্ছে হাত-পা। বদলে যাচ্ছে শরীরটা। গোটা শরীরটা চোখের সামনে বদলে যাচ্ছে 'গাছে'! প্রচণ্ড যন্ত্রণা। সারা শরীর জুড়ে। কেউ কিচ্ছু করতে পারছে না। এক বিরল রোগের শিকার বাংলাদেশের ৭ বছরের রিপন সরকার। যার ফলেই তার শরীর বদলে যাচ্ছে 'গাছে'।

Updated By: Aug 25, 2016, 08:58 PM IST
একটু একটু করে শরীরটা বদলে যাচ্ছে গাছে!

ওয়েব ডেস্ক : বদলে যাচ্ছে হাত-পা। বদলে যাচ্ছে শরীরটা। গোটা শরীরটা চোখের সামনে বদলে যাচ্ছে 'গাছে'! প্রচণ্ড যন্ত্রণা। সারা শরীর জুড়ে। কেউ কিচ্ছু করতে পারছে না। এক বিরল রোগের শিকার বাংলাদেশের ৭ বছরের রিপন সরকার। যার ফলেই তার শরীর বদলে যাচ্ছে 'গাছে'।

রোগটির নাম 'এপিডার্মোডাইস্প্ল্যাসিয়া ভারুসিফর্মিস'। জিনঘটিত এই রোগের ফলে হাত ও পায়ের চামড়া ফেটে, মাংস জমাট বেঁধে গাছের ছাল-বাকলের মত হয়ে যাচ্ছে। নিজে হাতে খাওয়া, হাঁটাচলা কিছুই করতে পারে না রিপন।

কয়েকদিন আগে আবুল বাজান্দার নামে ২৬ বছরের এক যুবকের খোঁজ মেলে। সেই সময় সে কার্যত 'ট্রি ম্যান'-এ পরিণত হয়েছে। আবুলের ডানহাতে অপারেশন করে ১১ পাউন্ড মাংসস্ফীতি বাদ দিয়েছেন ডাক্তাররা। আরও ১৫টি অপারেশন প্রয়োজন বলে জানিয়েছেন তাঁরা।

রিপনকেও ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। তবে তার দশা এখনও আবুলের জায়গায় পৌঁছায়নি বলে আশার আলো দেখছেন ডাক্তাররা।

আরও পড়ুন, ছেঁড়া খেলনা পুতুলের মত 'উড়ে গেল' শরীরগুলো! (ভয়াবহ ভিডিও)

.