ডাকে পাঠানো বাক্স খুলে জ্যান্ত বাঘের বাচ্চা উদ্ধার করল মেক্সিকো পুলিস

এমনিতে পাচারের ব্যাপারে বিশ্বজোড়া মেক্সিকোর নামডাক আছে। নিন্দুকে বলে, সেখানকার সরকার নাকি বকলমে চালায় মাদক পাচারকারীরাই। তাই বলে জ্যান্ত বাঘ পাচার! পুলিস সূত্রে জানা গিয়েছে, জালিসকো থেকে কোয়েরেতারো প্রদেশে ‌যাচ্ছিল বাক্সটি।

Updated: Feb 9, 2018, 06:17 PM IST
ডাকে পাঠানো বাক্স খুলে জ্যান্ত বাঘের বাচ্চা উদ্ধার করল মেক্সিকো পুলিস

ওয়েব ডেস্ক: ডাকে ‌যাচ্ছিল নীল রঙের বাক্সটি। সন্ধানী কুকুরের ইঙ্গিত দেখে খুলতেই তাজ্জব সবাই। বাক্স থেকে বেরোল আস্ত একটা রয়্যাল বেঙ্গল টাইগারের শাবক। ঘটনা মেক্সিকোর জেলিসকো শহরের ত্লাকেপাকে শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ডের। ব্যাঘ্রশাবকটিকে উদ্ধার করেছে মেক্সিকোর বনদফতর। 

বাক্সের ভিতরে বাঘের বাচ্চার সেই ছবি ফেসবুকে পোস্ট করেছে মেক্সিকো পুলিস। সেই ছবি দেখে চক্ষু ছানাবড়া নেটিজেনদের।

আরও পড়ুন - ফের শাটডাউন আমেরিকায়, এ বার বাধা হয়ে দাঁড়াল ট্রাম্পের 'ঘরের লোক'

এমনিতে পাচারের ব্যাপারে বিশ্বজোড়া মেক্সিকোর নামডাক আছে। নিন্দুকে বলে, সেখানকার সরকার নাকি বকলমে চালায় মাদক পাচারকারীরাই। তাই বলে বাঘ পাচার! পুলিস সূত্রে জানা গিয়েছে, জালিসকো থেকে কোয়েরেতারো প্রদেশে ‌যাচ্ছিল বাক্সটি। বাক্সটি ত্লাকেপাক কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে পৌঁছতেই ডাকাডাকি শুরু করে সন্ধানী কুকুর। তখনই বাক্সটি খোলার সিদ্ধান্ত নেন নিরাপত্তারক্ষীরা। 

বাক্স খুলতেই দেখা ‌যায় ভিতরে বসে রয়েছে বাঘের শাবকটি। জানা গিয়েছে, দীর্ঘক্ষণ বাক্সবন্দি থাকায় ২ মাস বয়সি ছানাটির দেহে জলাভাব দেখা দিলেও তার শারীরিক ভাবে সুস্থই ছিল সে।

কে বাঘের বাচ্চাটিকে এভাবে পাঠাল, জানতে তদন্তে নেমেছে মেক্সিকো পুলিস। 

ওদিকে এই ধরণের অমানবিক আচরণকারীর মুন্ডুপাত করেছে ফেসবুক জনতা। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close