দুনিয়ার সবচেয়ে বিপজ্জনক 'নাগরদোলা' ব্রিজে দীর্ঘক্ষণ জ্যাম

দেখেই বুকটা ছ্যাত্‍ করে ওঠার জোগাড়। এই ব্রিজের নিচে দাঁড়িয়ে গাড়ির ওঠানামা দেখলে অজান্তেই বলে উঠতে হবে, বাবা...। আসলে জাপানের এসিমা ওহাসি ব্রিজ এমনভাবে তৈরি যা দেখে ভয় পেয়ে যেতে হয়। ব্রিজে প্রায় ২ কিলোমিটার উঁচুতে উঠে, তারপর নামার পালা। বিশ্বের তৃতীয় বৃহত্তম এই সেতুটাকে দেখে মনে হবে স্লিপ কিংবা রোলারকোস্টার।

Updated By: Apr 30, 2015, 01:21 PM IST
দুনিয়ার সবচেয়ে বিপজ্জনক 'নাগরদোলা' ব্রিজে দীর্ঘক্ষণ জ্যাম

ওয়েব ডেস্ক: দেখেই বুকটা ছ্যাত্‍ করে ওঠার জোগাড়। এই ব্রিজের নিচে দাঁড়িয়ে গাড়ির ওঠানামা দেখলে অজান্তেই বলে উঠতে হবে, বাবা...। আসলে জাপানের এসিমা ওহাসি ব্রিজ এমনভাবে তৈরি যা দেখে ভয় পেয়ে যেতে হয়। ব্রিজে প্রায় ২ কিলোমিটার উঁচুতে উঠে, তারপর নামার পালা। বিশ্বের তৃতীয় বৃহত্তম এই সেতুটাকে দেখে মনে হবে স্লিপ কিংবা রোলারকোস্টার।

জাপানের লেক নাকাওমির উপর তৈরি এই সেতু মাত্‍‌সু ও সাকাইমিনাতো শহরকে যোগাযোগ করিয়েছে। দু’টি গুরুত্বপূর্ণ শহরকে যোগাযোগ করার জেরে সেতুটিতে যানবাহনেরও বেশ চাপ থাকে।

সেই ব্রিজে ঘটল এক কাণ্ড। বিশেষ কারণে ব্রিজের ওপর তৈরি হল জ্যাম। আর এতেই ভারী অদ্ভুত সব ছবি উঠে এল।  গাড়িগুলো এমন সার হয়ে দাঁড়ানো নিচে থেকে দেখে মনে হচ্ছে সবাই যেন ওপর থেকে ঝাঁপ দিতে চলেছে। দুনিয়ার সবচেয়ে বিপজ্জনক ব্রিজ হিসাবে পরিচিত এই এসিমা ওহাসি ব্রিজ। প্রথমবার এই ব্রিজে গাড়ি চালকরা স্বীকার করেছেন, তারা ভয় পেয়ে যান নিচে নামার সময়। তবে কয়েকবার ওঠানামা করা চালকরা বলছেন, ব্যাপারটা দারুণ রোমাঞ্চকর।

.