কাবুলে জোড়া বিস্ফোরণে মৃত ২৭, বাদ যাননি সাংবাদিকরাও

আফগানিস্তান স্বরাষ্ট্র (অভ্যন্তরীণ) মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, প্রথম বিস্ফোরণের ঘটনাস্থলে খবর সংগ্রহ করতে সাংবাদিকদের ভিড়ে আরও একটি বিস্ফোরণ হয়

Updated By: Apr 30, 2018, 05:58 PM IST
কাবুলে জোড়া বিস্ফোরণে মৃত ২৭, বাদ যাননি সাংবাদিকরাও
ছবি- রয়টার্স

নিজস্ব প্রতিবেদন: জোড়া বিস্ফোরণে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হল কাবুলে। মৃতদের মধ্যে ৯ জন  সংবাদিক বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, প্রথম বিস্ফোরণটি হয় কাবুলের শাশ দারাক এলাকার সরকারি গোয়েন্দা সংস্থার কাছে। এই বিস্ফোরণে ৫ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ৫ জন। এই বিস্ফোরণে আইসিস জঙ্গি সংগঠন দায় স্বীকার করেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- সৌদি হামলায় কমপক্ষে ৫০ হুথি জঙ্গির মৃত্যু ইয়েমেনে

আফগানিস্তান স্বরাষ্ট্র (অভ্যন্তরীণ) মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, প্রথম বিস্ফোরণের ঘটনাস্থলে খবর সংগ্রহ করতে সাংবাদিকদের ভিড়ে আরও একটি বিস্ফোরণ হয়। জানা গিয়েছে, ওই ভিড়ের মধ্যে ক্যামেরাম্যানের ছদ্মবেশে এসে  আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়। এই বিস্ফোরণে ৯ জন সাংবাদিক মারা গিয়েছেন। মৃত্যু হয়েছে শাহ মারাই নামে এক চিত্র সাংবাদিকের।

আরও পড়ুন- জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনে ইজরায়েল যেতে পারেন ট্রাম্প

উল্লেখ্য, গত সপ্তাহে ভোটার রেজিস্ট্রেশন অফিসের সামনে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয় কমপক্ষে ৬০ জনের। এই ঘটনার দায় স্বীকার করেছিল তালিবান জঙ্গি সংগঠন। সোমবারের বিস্ফোরণে এই জঙ্গি সংগঠনের হাত থাকতে  পারে বলে প্রাথমিকভাবে অনুমান করেছিলেন তদন্তকারীরা।

আরও পড়ুন- সরকারের পথে না হাঁটায় মুম্বই হামলার প্রধান আইনজীবীকে হটিয়ে দিল পাকিস্তান

অক্টোবরে সাধারণ নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে আফগানিস্তানে। অভিযোগ, এই নির্বাচনকে কেন্দ্র করেই একের পর এক বিস্ফোরণ ঘটাচ্ছে তালিবান জঙ্গিরা। আফাগানিস্তানের ইসলামিক আইনে তালিবানি বিধিনিষেধ যুক্ত করতে হবে বলে দাবি জানিয়ে আসছে এই জঙ্গি সংগঠন। উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশে শান্তি ফেরাতে তালিবানিদের নিঃশর্তভাবে বৈঠকে আহ্বান জানান আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি।

আরও পড়ুন- বিবেকানন্দের স্মৃতি উস্কে বিশ্ব হিন্দু সম্মেলন শিকাগোয়

.