জেলের ভিতরই 'ঘনিষ্ঠতা', গর্ভবতী ২ মহিলা বন্দি! চরমে উত্তেজনা

কারাগারে থাকা অন্য মহিলা বন্দীর সঙ্গে দুই পক্ষের সম্মতিতে শারীরিক সম্পর্কের পর দুই মহিলা বন্দি গর্ভবতী হয়েছেন

Updated By: Apr 16, 2022, 10:40 AM IST
জেলের ভিতরই 'ঘনিষ্ঠতা', গর্ভবতী ২ মহিলা বন্দি! চরমে উত্তেজনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কারাগারে থাকাকালীন কোনও মহিলা বন্দি গর্ভবতী হলে তোলপাড় সৃষ্টি হতে বাধ্য। আমেরিকার নিউ জার্সির এই ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। নিউ জার্সির এডনা মাহান কারেকশনাল ফ্যাসিলিটি নিউ জার্সির একমাত্র কারাগার যেখানে শুধুমাত্র মহিলা বন্দীদের রাখা হয়। এমন পরিস্থিতিতে দুই বন্দির অন্তঃসত্ত্বা হওয়ার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে।

আমেরিকার কারাগারে বন্দি দুই নারীর গর্ভবতী হওয়ার খবর সামনে এসেছে। ডিপার্টমেন্ট অফ কারেকশনের, ফরেন অ্যাফেয়ার্সের নির্বাহী পরিচালক ড্যান স্পেরজা জানিয়েছেন, কারাগারে থাকা অন্য মহিলা বন্দীর সঙ্গে দুই পক্ষের সম্মতিতে শারীরিক সম্পর্কের পর দুই মহিলা বন্দি গর্ভবতী হয়েছেন। যে বন্দীর সঙ্গে ওই মহিলাদের সম্পর্ক ছিল তিনি প্রথমে একজন পুরুষ ছিলেন এবং পরবর্তীকালে অপারেশনের পরে মহিলা হন। স্পেরজা গর্ভবতী মহিলা বন্দীদের নাম প্রকাশ করেননি।

তিনি আরও জানিয়েছেন যে বিষয়টি সামনে আসার পরেই তদন্ত শুরু হয়েছে। জানা গেছে যে, এই কারাগারে বন্দি সব নারী বন্দির মধ্যে ২৭ জন রূপান্তরকামী। ২০২১ সালে, নিউ জার্সি একটি নীতি প্রণয়ন করে যেখানে বলা হয় রাজ্য কারাগারে, ট্রান্সজেন্ডারদের তাদের নতুন পরিচয়ের ভিত্তিতে জেলে পাঠানো হবে। জন্মের সময় তাদের লিঙ্গ পরিচয়ের ভিত্তিতে তাদের জন্য কারাগার নির্বাচন করা হবে না।

আরও পড়ুন: ডিমেনশিয়ায় আক্রান্ত Joe Biden! বক্তৃতার শেষে হাওয়ায় হ্যান্ডশেক মার্কিন প্রেসিডেন্টের

প্রসঙ্গত, বিষয়টি সামনে আসার পর প্রশ্ন উঠছে জেল প্রশাসনকে নিয়েও। কারাকর্মীদের উপস্থিতিতে কীভাবে এই ঘটনা সম্ভব হল সেই নিয়ে উঠেছে প্রশ্ন। এই ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এই ঘটনা জেল কর্মীদের কাজ নিয়েও প্রশ্ন তুলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.