Modi-Biden Virtual Meet: ইউক্রেনের পরিস্থিতি উদ্বেগজনক! ভারতের অবস্থান জানিয়ে বাইডেনকে বার্তা মোদীর

শান্তির পথে রাশিয়া-ইউক্রেন সমস্যা সমাধানের বার্তা মোদীর

Updated By: Apr 12, 2022, 12:00 AM IST
Modi-Biden Virtual Meet: ইউক্রেনের পরিস্থিতি উদ্বেগজনক! ভারতের অবস্থান জানিয়ে বাইডেনকে বার্তা মোদীর

নিজস্ব প্রতিবেদন: জো বাইডেনের (US President Joe Biden) সঙ্গে ভার্চুয়াল বৈঠকে ইউক্রেনের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে সাহায্য পৌঁছে দিতে ভারত যে কোনও ক্রুটি রাখছে না, একই সঙ্গে মার্কিন প্রেসিজেন্টকে সেটাও জানালেন প্রধানমন্ত্রী।   

বাইডেনের সঙ্গে বৈঠকে মোদী বলেন, "যখন আমরা এই বৈঠক করছি, তখন ইউক্রেনে অত্যন্ত শোচনীয় পরিস্থিতি। কয়েক সপ্তাহ আগেই সেখানে ২০ হাজারের মতো ভারতীয় আটকে ছিলেন। যাঁদের মধ্য়ে বেশির ভাগ'ই পড়ুয়া। ওখানে যেভাবে হামলার ঘটনা ঘটছে, ভারত সঙ্গে সঙ্গে নিন্দা করেছে। আমরা আশা করি শান্তিপূর্ণ কথাবার্তার মাধ্যমে রাশিয়া-ইউক্রেনের মধ্যেকার সমস্যার সমাধান হবে।" 

এই যুদ্ধে ভারতের অবস্থান নিয়ে মার্কিন প্রেসিডেন্টের মন থাকা সংশয় দূর করতে কোনও কসুর করেননি মোদী (Prime Minister Narendra Modi)। তিনি বলেন, "আমি নিজে বহুবার রুশ এবং ইউক্রেনীয় প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলেছি। শান্তি পক্ষে সওয়াল করেছি। রুশ প্রেসিডেন্ট পুতিনকে বলেছি সরাসরি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে। এমনকী ভারতীয় সংসদেও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।" 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে (Russia-Ukraine War) ভারতের অবস্থান নিয়ে বহুবার অসন্তোষ প্রকাশ করেছে আমেরিকা-সহ পশ্চিমের দেশগুলো। সেই পরিস্থিতিতে সোমবার মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে মোদীর বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে কূটনৈতিক মহল। 

আরও পড়ুন: Trump and Putin: ফ্রম রাশিয়া উইথ লাভ! ট্রাম্প-পুতিনের 'রোম্যান্টিক ডেট'! ই-কমার্স সাইটে বিক্রি হচ্ছে স্টিকার

আরও পড়ুন: Extra Marital Affairs in Bangladesh: ১৪ বছর বিদেশে স্বামী, সুযোগে মামাতো ভাইকে 'বিয়ে'; কোটি টাকা নিয়ে 'ধাঁ' গৃহবধূ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.