Russia-Ukraine War: Ukraine-কে ৮.৭ মিলিয়ান ডলার অনুদান 'মিকি'-র

মিকিতানি বলেন যে তিনি ২০১৯ সালে কিয়েভ গিয়েছিলেন এবং জেলেনস্কির সঙ্গে দেখা করেছিলেন

Updated By: Feb 27, 2022, 01:40 PM IST
Russia-Ukraine War: Ukraine-কে ৮.৭ মিলিয়ান ডলার অনুদান 'মিকি'-র

নিজস্ব প্রতিবেদন: জাপানের (Japan) ধনকুবের হিরোশি "মিকি" মিকিতানি (Hiroshi "Mickey" Mikitani) রবিবার বলেছেন যে তিনি ইউক্রেন (Ukraine) সরকারকে ৮.৭ মিলিয়ান ডলার অনুদান দেবেন বলে জানিয়েছেন। রাশিয়ার (Russia) আক্রমণকে "গণতন্ত্রের জন্য একটি চ্যালেঞ্জ" বলে অভিহিত করেছেন তিনি।

ই-কমার্স জায়ান্ট রাকুটেনের (Rakuten) প্রতিষ্ঠাতা ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কিকে (Volodymyr Zelensky) একটি চিঠিতে বলেছেন যে "হিংসার শিকার ইউক্রেনের মানুষদের সাহায্য করার জন্য মানবিক কার্যক্রমের জন্য" ১ বিলিয়ন ইয়েন (৮.৭ মিলিযয়ান ডলার) অনুদান দেওয়া হবে।

মিকিতানি বলেন যে তিনি ২০১৯ সালে কিয়েভ গিয়েছিলেন এবং জেলেনস্কির সঙ্গে দেখা করেছিলেন।

মিকিতানি তার চিঠিতে বলেছিলেন, "আমার ভাবনা আপনার এবং ইউক্রেনের জনগণের সঙ্গে রয়েছে।" 

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনের গ্যাস পাইপ লাইনে মিসাইল হানা রাশিয়ার, লেলিহান শিখায় ঢাকল আকাশ; দেখুন Video

"আমি বিশ্বাস করি যে একটি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক ইউক্রেনকে অন্যায় শক্তির মাধ্যমে পদদলিত করা গণতন্ত্রের জন্য একটি চ্যালেঞ্জ।

তিনি আরও বলেন, "আমি আন্তরিকভাবে আশা করি যে রাশিয়া এবং ইউক্রেন শান্তিপূর্ণভাবে এই সমস্যার সমাধান করতে পারবে এবং ইউক্রেনের জনগণ যত তাড়াতাড়ি সম্ভব আবার শান্তি পাবে।"

রাশিয়ার আগ্রাসনের ফলে প্রধান গণতান্ত্রিক দেশগুলি তার উপর ব্যাপক আর্থিক নিষেধাজ্ঞাজারি করেছে। বিশ্বজুড়ে বহু ব্যক্তি এবং সংস্থা ইউক্রেনকে সাহায্য করার জন্য অনুদান দিতে চেয়েছে।

জাপান সরকার মস্কোর উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যার মধ্যে রয়েছে সম্পদ বাজেয়াপ্ত করা এবং রাশিয়ান সামরিক বাহিনী সম্পর্কিত সংস্থাগুলিতে সেমিকন্ডাক্টরের মতো দ্রব্যের রপ্তানি নিষিদ্ধ করা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.