Lolita Bogdanova: রাশিয়ার চার্চে নগ্ন পোজ ইউক্রেনীয় মডেলের, নাম উঠল মোস্ট ওয়ান্টেড তালিকায়

Bogdanova, বর্তমানে বিদেশে বসবাস করছেন বলে মনে করা হয়। একটি দৃশ্যত বিলাসবহুল জীবনধারা দেখা যায় তাঁর শেয়ার করা ছবি থেকে। তার পোস্টগুলি থেকে মনে করা হয় যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন।

Updated By: Feb 27, 2024, 03:35 PM IST
Lolita Bogdanova: রাশিয়ার চার্চে নগ্ন পোজ ইউক্রেনীয় মডেলের, নাম উঠল মোস্ট ওয়ান্টেড তালিকায়

ি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মস্কোর রেড স্কোয়ারে একটি আইকনিক চার্চের সামনে টপলেস পোজ দিয়েছেন একজন ইউক্রেনীয় ওনলি ফ্যান মডেল। এই স্টান্টের ফলে এখন রাশিয়ার ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় জায়গা করে নিয়েছেন ওই মডেল।

নিউইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এটি এই ধরনের বিদ্বেষের বিরুদ্ধে ক্রেমলিনের নতুন ক্র্যাকডাউনের একটি অংশ। ওই মডেল মূলত মাকিভকা অঞ্চলের বাসিন্দা। এই অঞ্চল বর্তমানে রাশিয়ান-অধিকৃত ইউক্রেনের অংশ।

২৪ বছর বয়সী মহিলার নাম লোলিটা বোগদানোভা। একটি পুরানো ভিডিয়োতে এই মডেলকে ঐতিহাসিক এই স্থানে পোজ দিতে দেখা গিয়েছে। চার্চটি একটি জনপ্রিয় পর্যটন আকর্ষণ বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Amazon: পৃথিবীর দীর্ঘতম সাপ! এই কি এক কোটি বছর আগের সেই ভয়ংকর সবুজ অ্যানাকোন্ডা?

জানা গিয়েছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার আগে ২০২১ সালে রেড স্কোয়ারের সেন্ট বেসিল ক্যাথেড্রালের বাইরে ফটোশুটটি হয়েছিল। ছবি এবং ভিডিয়োগুলি বেশ কয়েকজন রাশিয়ান কর্মকর্তাকে ক্ষুব্ধ করেছে। তাঁরা এখন ওই মডেলের খোঁজ করছেন। তাঁকে ক্রেমলিনের আন্তর্জাতিক ওয়ান্টেড তালিকায় রাখা হয়েছে।

ছবিগুলি যখন প্রথম প্রকাশ করা হয়েছিল তখন কোনও ধর্মীয় বিশ্বাসকে আঘাত করার জন্য ক্ষমা চেয়েছিলেন ওই মডেল। তিনি আরও দাবি করেছিলেন যে ছবিগুলি তিনি নয়, অন্য কেউ আপলোড করেছে।

একজন সুপরিচিত চার্চম্যান জোর দিয়ে বলেছিলেন যে লোলিটার ‘অনুতাপ’ দেখানো উচিত। মিসেস বোগডানোভাকে আটক করা হয়নি এবং পরিস্থিতির দিকে নজর না দেওয়া পর্যন্ত তিনি রাশিয়ায় থাকার প্রতিশ্রুতি দিয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন। তবে তিনি ইনস্টাগ্রামে যে ছবিগুলি শেয়ার করেছেন তা থেকে বোঝা যায় যে তিনি সম্ভবত মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে গিয়েছেন।

বর্তমানে রাশিয়া তাদের ঐতিহ্যগত মূল্যবোধের উপর একটি অভূতপূর্ব নতুন ড্রাইভ চাপিয়ে দিচ্ছে। এই ঘটনা ভ্লাদিমির পুতিনের প্রথম দুই দশকের কার্যকালে দেখা যায়নি। রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রক তাদের এই আকস্মিক কাজের কারণ ব্যাখ্যা করেনি।

আরও পড়ুন: Biodiversity: ইডলি খান! জানেন, পরিবেশের কী ভয়ংকর ক্ষতি আপনি করছেন?

একটি সংবাদ সংস্থার মতে, ২৪-বছর-বয়সী ওই মডেলকে কোনও সুনির্দিষ্ট অভিযোগ ছাড়াই ‘একটি অপরাধমূলক নিবন্ধের অধীনে’ ওয়ান্টেড ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য যে ‘OnlyFans সংস্থা ২০২২ সালে ইউক্রেনের উপর রাশিয়ার আক্রমণের ঘটনায় রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ-বিরোধী অবস্থান নিয়েছে’। ওয়েবসাইটটি মস্কোর উপর আরোপিত নিষেধাজ্ঞা অনুসারে রাশিয়ার নির্মাতাদের অ্যাকাউন্টগুলিকেও বন্ধ করে দিয়েছে।

Bogdanova, বর্তমানে বিদেশে বসবাস করছেন বলে মনে করা হয়। একটি দৃশ্যত বিলাসবহুল জীবনধারা দেখা যায় তাঁর শেয়ার করা ছবি থেকে। তার পোস্টগুলি থেকে মনে করা হয় যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন।

মজার বিষয় হল, ঘটনাটিকে পুতিনের নিজের একটি টপলেস ছবির সঙ্গে তুলনা করা হচ্ছে যা ২০০৯ সালে তলা হয়েছিল। সেখানে তাঁকে সাইবেরিয়ায় ঘোড়ায় চড়ে এবং মাছ ধরার সময় টপলেস হতে দেখা গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.