US-India: ভারত এবং অন্য দেশকেও টিকা তৈরিতে সাহায্য করছে আমেরিকা, মন্তব্য বাইডেনের

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকাকে 'টিকার অস্ত্রাগার' বানাতে চান বাইডেন।

Updated By: Aug 4, 2021, 05:03 PM IST
US-India: ভারত এবং অন্য দেশকেও টিকা তৈরিতে সাহায্য করছে আমেরিকা, মন্তব্য বাইডেনের

নিজস্ব প্রতিবেদন: আত্মনির্ভরতার মন্ত্রে দীক্ষিত নতুন এই ভারতকেই আবার নতুন করে আত্মনির্ভরতার পাঠ দিতে চলেছে আমেরিকা। নিজেদের টিকা যাতে নিজেরাই তৈরি করে নিতে পারে সে জন্য ভারত-সহ অন্য দেশকে সাহায্য করছে আমেরিকা। এমনই জানালেন দেশের প্রেসিডেন্ট। 

মঙ্গলবার হোয়াইট হাউসে  (White House) সাংবাদিক বৈঠকে এ কথা বলেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন (President Joe Biden)। তিনি জানিয়েছেন, ৫০ কোটি টিকা (vaccines) বিশ্ববাসীকে দিতে প্রতিশ্রুতিবদ্ধ আমেরিকা। পাশাপাশি, অন্য দেশগুলিকে টিকা তৈরিতেও সাহায্য করতে চান তিনি। তবে, এটা জানিয়ে দিতেও ভোলেননি বাইডেন যে, এই সাহায্যের কাজ পুরোটাই বিনামূল্যে হচ্ছে।

আরও পড়ুন: Kabul Blast: আফগান প্রতিরক্ষা মন্ত্রীর বাড়ির কাছেই বিস্ফোরণ, আতঙ্ক

জো বাইডেন বলেছেন, আমরা প্রতিশ্রুতি পালনের কাজ করছি। কোভ্যাক্স প্রকল্পের অধীনে সকল দেশকে টিকা দেওয়ার চেষ্টা চালাচ্ছি। পাশাপাশি টিকা তৈরিতেও সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি। 

এর পরই তাঁর বক্তব্য উঠে আসে ভারতের (India) নাম। তিনি বলেন, ৫০ কোটি টিকার প্রতিশ্রুতি দিয়েছি। এর বাইরে ভারতের মতো দেশকে সাহায্য করছি, যাতে তারা নিজেরা আরও বেশি টিকা তৈরি করতে পারে।

আসলে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকাকে (United States) 'টিকার অস্ত্রাগার' (arsenal of vaccines) বানাতে চান বাইডেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Pak PM: ভারতের জনসংখ্যা ১ বিলিয়ন ৩০০ কোটি মন্তব্য করে ফাঁপরে ইমরান

.