Russia-Ukraine War: Moscow-কে আরও 'বিচ্ছিন্ন' করার চেষ্টা, প্রথম উচ্চ পর্যায়ের আলোচনায় USA, EU

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের অর্থনীতি এবং আন্তর্জাতিক আর্থিক ব্যবস্থা থেকে রাশিয়াকে আরও বিচ্ছিন্ন করার জন্য অতিরিক্ত পদক্ষেপ গ্রহণ নিয়েও আলোচনা করা হয়েছে

Updated By: Mar 31, 2022, 06:39 AM IST
Russia-Ukraine War: Moscow-কে আরও 'বিচ্ছিন্ন' করার চেষ্টা, প্রথম উচ্চ পর্যায়ের আলোচনায় USA, EU

নিজস্ব প্রতিবেদন: আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট (US State Department) এবং ইউরোপীয় এক্সটারনাল অ্যাকশন সার্ভিস (European External Action Service) এক যৌথ বিবৃতিতে বলেছে যে, রাশিয়ার (Russia) বিষয়ে তাদের প্রথম উচ্চ-পর্যায়ের আলোচনার সময় মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং ইইউ (EU) প্রতিনিধিরা মস্কোকে বিশ্বের থেকে আরও বিচ্ছিন্ন করার জন্য অতিরিক্ত পদক্ষেপ গ্রহণ নিয়ে আলোচনা করেছে।

ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্র আজ ওয়াশিংটন ডিসিতে, রাশিয়ার বিষয়ে প্রথম মার্কিন-ইইউ উচ্চ-স্তরের আলোচনা করেছে বলে জানানো হয়েছে তাদের তরফে। তারা মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের অর্থনীতি এবং আন্তর্জাতিক আর্থিক ব্যবস্থা থেকে রাশিয়াকে আরও বিচ্ছিন্ন করার জন্য অতিরিক্ত পদক্ষেপ গ্রহণ নিয়েও আলোচনা করেছে এবং রাশিয়ার উপর তার কাজের জন্য কঠোর খরচ আরোপ করার বিষয়ে তাদের আলোচনা হয়েছে বলে জানা গেছে। বুধবার এক যৌথ বিবৃতিতে এই কথা বলা হয়েছে।

আরও পড়ুন: Pak PMs: কোনও পাক প্রধানমন্ত্রীই মেয়াদ পূর্ণ করতে পারেননি, এবার কি ইমরানের পালা!

বিবৃতিতে জানানো হয়েছে মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন আন্ডার সেক্রেটারি অফ স্টেট ফর পলিটিক্যাল অ্যাফেয়ার্স ভিক্টোরিয়া নুল্যান্ড (Under Secretary of State for Political Affairs Victoria Nuland) এবং ইইউর নেতৃত্বে ছিলেন ইউরোপীয় এক্সটারনাল অ্যাকশন সার্ভিসের রাজনৈতিক বিষয়ক উপ-মহাসচিব এনরিক মোরা (European External Action Service Deputy Secretary-General for Political Affairs Enrique Mora)। উভয় পক্ষই ২০২২ সালের শেষের দিকে রাশিয়ার বিষয়ে আরেকটি উচ্চ-পর্যায়ের বৈঠক  করার বিষয়ে সম্মত হয়েছে বলে এই বিবৃতিতে জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.