মুসলিম না হওয়া সত্ত্বেও শুধুমাত্র অভিজ্ঞতা অর্জনেই হিজাব পরলেন (দেখুন ভিডিও)

ওপরের ড্রেস কোড, স্টাইল, ধর্ম এই সব নিয়েই বেশি মাতামাতি করতে ভালোবাসে মানুষ। কিন্তু অন্যের বিষয় নিয়ে চর্চা করার সময় এটা কখনওই ভাবা হয় না, যে যাঁদের সম্বন্ধে কথা বলা হচ্ছে তাঁরা ঠিক কি মনে করছেন। তাই অন্য ধর্ম নিয়ে কথা বলার সময় একবার নিজেকে সেই জায়গাতে রেখে একটু দেখে নেওয়া উচিত।

Updated By: Dec 18, 2015, 03:13 PM IST
মুসলিম না হওয়া সত্ত্বেও শুধুমাত্র অভিজ্ঞতা অর্জনেই হিজাব পরলেন (দেখুন ভিডিও)

ওয়েব ডেস্ক: ওপরের ড্রেস কোড, স্টাইল, ধর্ম এই সব নিয়েই বেশি মাতামাতি করতে ভালোবাসে মানুষ। কিন্তু অন্যের বিষয় নিয়ে চর্চা করার সময় এটা কখনওই ভাবা হয় না, যে যাঁদের সম্বন্ধে কথা বলা হচ্ছে তাঁরা ঠিক কি মনে করছেন। তাই অন্য ধর্ম নিয়ে কথা বলার সময় একবার নিজেকে সেই জায়গাতে রেখে একটু দেখে নেওয়া উচিত।

সম্প্রতি ৪জন মহিলা এমন একটি কাজ করলেন, যা এর আগে কেউ কখনওই করেননি। মুসলিম না হয়েও হিজাব পরে ঘুরে বেড়ালেন প্রকাশ্য রাস্তায়। হিজাব সাধারণত মুসলিম মেয়েরাই পরে থাকেন। হিজাবের মাধ্যমে সকলের সামনে তাদের শারীরিক গঠন প্রকাশ পায় না। অনেকেই মুসলিম ধর্মের এই প্রথাকে মহিলারদের ওপর অত্যাচারের সঙ্গে তুলনা করে থাকেন।

কিন্তু সত্যি কি মহিলারা অত্যাচারিত হন এই প্রথার দ্বারা? সেই উত্তর খুঁজতেই মুসলিম পাবলিক অ্যাফেয়ার কাউন্সিলের সভাপতি ৪জন অ-মুসলিম মহিলাকে হিজাব পরতে বলেন। তারপর সারা দিন ধরে ওই ৪জন মহিলা হিজাব পরে থাকেন। হিজাব পরেই তাঁরা রেস্টুরেন্টে খেতে যান, প্লেনে ট্রাভেল করেন এবং রাস্তায় ঘোরা ফেরা করেন। দিনের শেষে তাঁদের বক্তব্য ছিল, একটা সময় পর হিজাবের কথা ভুলেই গিয়েছিলেন তাঁরা। বরং যথেষ্ট স্বাভাবিকই ছিলেন তাঁরা। পুরো ঘটনাটি দেখতে ক্লিক করুন নিচের ভিডিওটিতে...  

 

 

.