ভয়াবহ ভূমিকম্পে নেপালে মৃত ১৫০, ভারতে ৮

ভূমিকম্পে নেপালে মৃতের সংখ্যা ১৫০ ছাড়িয়েছে। ধসের জেরে ধারারামিনারে ৫০ জনেরও বেশি আটকে রয়েছেন বলে আশঙ্কা। ভারতে মৃতের সংখ্যা ৭।   

Updated By: Apr 25, 2015, 03:18 PM IST
ভয়াবহ ভূমিকম্পে নেপালে মৃত ১৫০, ভারতে ৮

ওয়েব ডেস্ক: ভূমিকম্পে নেপালে মৃতের সংখ্যা ১৫০ ছাড়িয়েছে। ধসের জেরে ধারারামিনারে ৫০ জনেরও বেশি আটকে রয়েছেন বলে আশঙ্কা। ভারতে মৃতের সংখ্যা ৭।   

রাজ্যে মৃত্যু হয়েছে ৩ জনের। শিলিগুড়ির নকশালবাড়ি ও আমবাড়িতে মৃত্যু হয়েছে ২ জনের। তাদের মধ্যে সাউদালিতে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে ১ জনের। ডায়মন্ডহারবারের ১৫ নম্বর ওয়ার্ডে স্নান করতে নেমে জলোচ্ছ্বাসে ভেসে গিয়েছেন ১ মহিলা। মালদার সুজাপুরে একটি স্কুলের সিঁড়ি ভেঙে আহত হয়েছে ৩০ জন। তাদের মধ্যে ৫ জনের আঘাত গুরুতর। কোচবিহারে ভেঙে পড়েছে একটি নার্সিংহোমের একাংশ। শিলিগুড়ির প্রধাননগরে একটি বাড়ির ব্যালকনি ভেঙে পড়েছে। ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

ভূমিকম্পের জেরে মৃতের সংখ্যা ক্রমশই বাড়ছে। বিহারে দ্বারভাঙা ও সীতামারিতে ৫ জনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশের কানপুরে ২ জনের মৃত্যু হয়েছে। ভূমিকম্পের উত্‍সস্থল ছিল নেপালের পোখরা। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৯। দিল্লি, বিহার, উত্তরপ্রদেশ, ওড়িশা, পঞ্জাব, রাজস্থান সহ বিভিন্ন জায়গায় কম্পন অনুভূত হয়। এভারেস্টে তুষারধস নামায় বহু পর্বতারোহীর খোঁজ মিলছে না। বেশকিছু বেসক্যাম্প ভেঙে চুরমার হয়ে গেছে।প্রথমবার ভূকম্পনের মাত্র বারো মিনিটের মাথায় দ্বিতীয়বার ফের কম্পন অনুভূত হয়।

.