পুরুলিয়ায় বিডিও অফিসে আগুন, অভিযুক্ত আদিবাসীদের সংগঠন

Last Updated: Tuesday, June 12, 2012 - 21:42

উন্নয়নের দাবিতে স্মারকলিপি দিতে এসে পুরুলিয়ার বরাবাজার ব্লকের বিডিও অফিসে অগ্নিসংযোগের ঘটনায় মঙ্গলবার উত্তেজনা ছড়াল। গোটা ঘটনায় অভিযোগের তির আন্দোলনকারী আদিবাসীদের সংগঠন সাঁওতাল সমাজ উন্নয়ন সমিতির দিকে। ঘটনায় আহত হয়েছেন কয়েকজন পুলিসকর্মী। এই ঘটনার পেছনে মাওবাদীদের যোগ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিস।
মঙ্গলবার দুপুরে পুরুলিয়ার বরাবাজার ব্লকের বিডিওর কাছে স্মারক লিপি জমা দিতে যান আদিবাসী সংগঠনের প্রায় ৩ হাজার সদস্য। আদিবাসী হিসেবে সরকারি স্বীকৃতির দাবিতে স্মারকলিপি দেওয়া হবে, এমনটাই ঠিক ছিল। কিন্তু সেই সময় বিডিও উপস্থিত না থাকায় গন্ডগোলের সূত্রপাত। বচসা থেকে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ব্লক কার্যালয়। এরপর হঠাত্‍ই আদিবাসী সংগঠনের সদস্যরা অফিসে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ।
খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিস বাহিনী। আসে দমকলের দুটি ইঞ্জিন। অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চালায় পুলিস। ঘটনাস্থলে যান পুলিস আধিকারিকরাও। ঘটনায় ২০ জনকে গ্রেফতার করেছে পুলিস। স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে কী ভাবে এই ধরনের ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিস। তবে ঘটনার পেছনে মাওবাদী হাত থাকার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিস।



First Published: Tuesday, June 12, 2012 - 21:42


comments powered by Disqus