ডুয়ার্সে কাঁটাতারে জখম বাইসন ঘুমপাড়ানি গুলিতে মৃত

ডুয়ার্সে লক্ষ্মীপাড়ায় একটি বাইসনের মৃত্যুকে ঘিরে উত্তেজনা। গতকাল দিনভর লক্ষ্মীপাড়া ও দেবপাড়া জুড়ে তাণ্ডব চালায় বাইসনটি। সেখানেই চা বাগানের কাঁটাতারে জখম হয়। তারপর থেকে লক্ষ্মীপাড়া চা বাগানের কাছে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে সারারাত দাঁড়িয়ে ছিল বাইসনটি। আজ সকালে বাইসনটিকে ঘুমপাড়ানি গুলি করা হয়। তারপর বাইসনটিকে নিয়ে যাওয়ার কথা ছিল গরুমারায়। কিন্তু তার আগেই মৃত্যু হয় বাইসনটির। কেন বন্যপ্রাণী আটকাতে চাবাগানে কাঁটাতার দেওয়া হয়েছে তা নিয়ে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা।

Updated By: Jul 7, 2015, 04:53 PM IST
ডুয়ার্সে কাঁটাতারে জখম বাইসন ঘুমপাড়ানি গুলিতে মৃত

ওয়েব ডেস্ক: ডুয়ার্সে লক্ষ্মীপাড়ায় একটি বাইসনের মৃত্যুকে ঘিরে উত্তেজনা। গতকাল দিনভর লক্ষ্মীপাড়া ও দেবপাড়া জুড়ে তাণ্ডব চালায় বাইসনটি। সেখানেই চা বাগানের কাঁটাতারে জখম হয়। তারপর থেকে লক্ষ্মীপাড়া চা বাগানের কাছে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে সারারাত দাঁড়িয়ে ছিল বাইসনটি। আজ সকালে বাইসনটিকে ঘুমপাড়ানি গুলি করা হয়। তারপর বাইসনটিকে নিয়ে যাওয়ার কথা ছিল গরুমারায়। কিন্তু তার আগেই মৃত্যু হয় বাইসনটির। কেন বন্যপ্রাণী আটকাতে চাবাগানে কাঁটাতার দেওয়া হয়েছে তা নিয়ে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা।

এর আগেও কাঁটাতারে আটকে জখম হয়েছে হাতি। একের পর এক এই ধরনের ঘটনা ঘটলেও প্রশাসন কেন ব্যবস্থা নিচ্ছে না, সেই নিয়েও উঠছে প্রশ্ন। 

 

.