সিউড়ি সংশোধনাগারে দু-দল বন্দির মধ্যে সংঘর্ষ

সিউড়ি সংশোধনাগারে দু-দল বন্দির মধ্যে সংঘর্ষ। সেই ফাঁকে পালানোর চেষ্টা করল দুই বন্দি। বাধা দিতে গিয়ে জখম হলেন এক কারারক্ষী এবং সংশোধনাগারের এক ওয়েলফেয়ার অফিসার। দুজনকেই সিউড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Updated By: Aug 17, 2016, 04:54 PM IST
সিউড়ি সংশোধনাগারে দু-দল বন্দির মধ্যে সংঘর্ষ

ওয়েব ডেস্ক: সিউড়ি সংশোধনাগারে দু-দল বন্দির মধ্যে সংঘর্ষ। সেই ফাঁকে পালানোর চেষ্টা করল দুই বন্দি। বাধা দিতে গিয়ে জখম হলেন এক কারারক্ষী এবং সংশোধনাগারের এক ওয়েলফেয়ার অফিসার। দুজনকেই সিউড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিউড়ি সংশোধনাগারে খাওয়ার মান নিয়ে বন্দিদের মধ্যে অসন্তোষ দীর্ঘ দিনের। বুধবার সকালে এ নিয়ে দু-দল বন্দির মধ্যে শুরু হয় বচসা। গণ্ডগোলে জড়িয়ে পড়ে নানুর মামলায় অভিযুক্তরাও। দুপক্ষের সংঘর্ষ থামাতে ছুটে যান কারারক্ষীরা।

সেই সুযোগে দুই বন্দি পালানোর চেষ্টা করে। জেলের পাঁচিল টপকানোর সময় তাদের বাধা দেয় নিরাপত্তারক্ষীরা। কারারক্ষী বাহিনীকে লক্ষ্য করে ইট ছোঁড়ে দুই বন্দি। জখম হন ওয়েলফেয়ার অফিসার সহ এক নিরাপত্তারক্ষী। তাঁদের সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়। শেষপর্যন্ত দুজনকে ধরে ফেলেন কারারক্ষীরা। এদিকে সংঘর্ষের খবর পেয়ে সংশোধনাগারে যায় পুলিস বাহিনী। ততক্ষণে গণ্ডগোল অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসে। আহত অন্যান্য কারারক্ষীদের জেলের মধ্যেই প্রাথমিক চিকিত্‍সা করা হয়।  পরিস্থিতি খতিয়ে দেখতে সিউড়ি কারাগারে যান ডিআইজি কারা, বিপ্লব দাস। কথা বলেন জেল সুপারের সঙ্গে।

পালানোর জন্যই কী জেলের মধ্যে দু-দল বন্দি ইচ্ছা করে গণ্ডগোল, নাকি সত্যিই কারাগারের অব্যবস্থা নিয়ে ক্ষুব্ধ আবাসিকরা, তা জানতে বন্দিদের সঙ্গে কথা বলেন জেল সুপার।

.