ভবিষ্যতের কর্মকৌশল স্থির করতে সোমবার মুর্শিদাবাদে মুখ্যমন্ত্রী

সামনে আপাতত কোনও ভোট নেই। তবু মুর্শিদাবাদ জেলাজুড়ে এখন তৃণমূল ঝড়। জেলা পরিষদ থেকে একের পর এক পুরসভা, সবেতেই থাবা শাসক দলের। মোট ৭টি পুরসভার মধ্যে ইতিমধ্যে ৫টিই শাসক দলের দখলে। এই ৫ পুরসভার চেয়ারম্যানদের নিয়ে আজ বৈঠক করবেন ফিরহাদ হাকিম। কথা হবে ভবিষ্যতের কর্মকৌশল নিয়ে। আগামী সোমবার মুর্শিদাবাদে পা রাখবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার প্রশাসনিক বৈঠক।

Updated By: Sep 24, 2016, 09:50 AM IST
ভবিষ্যতের কর্মকৌশল স্থির করতে সোমবার মুর্শিদাবাদে মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক : সামনে আপাতত কোনও ভোট নেই। তবু মুর্শিদাবাদ জেলাজুড়ে এখন তৃণমূল ঝড়। জেলা পরিষদ থেকে একের পর এক পুরসভা, সবেতেই থাবা শাসক দলের। মোট ৭টি পুরসভার মধ্যে ইতিমধ্যে ৫টিই শাসক দলের দখলে। এই ৫ পুরসভার চেয়ারম্যানদের নিয়ে আজ বৈঠক করবেন ফিরহাদ হাকিম। কথা হবে ভবিষ্যতের কর্মকৌশল নিয়ে। আগামী সোমবার মুর্শিদাবাদে পা রাখবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার প্রশাসনিক বৈঠক।

তবে মুর্শিদাবাদ জেলা পরিষদ এবং একের পর এক পুরসভা দখলের জেরে, এই সফরের রাজনৈতিক তাত্‍পর্যও অপরিসীম। মুর্শিদাবাদ জেলায় মোট ৭টি পুরসভা রয়েছে। জঙ্গিপুর, ধুলিয়ান, জিয়াগঞ্জ-আজিমগঞ্জ, কান্দি, বেলডাঙ্গা,বহরমপুর এবং মুর্শিদাবাদ। ভোটে মাত্র ধুলিয়ান পুরসভাতেই জয়ী হয় তৃণমূল। কিন্তু গত কয়েকমাসে বিরোধীদের ঘর ভেঙে, বাকি পুরসভাগুলিও দখলের পথে তারা। জঙ্গিপুর ও জিয়াগঞ্জ-আজিমগঞ্জ বামেদের থেকে ইতিমধ্যে ছিনিয়ে নিয়েছে তৃণমূল। কংগ্রেস হারিয়েছে বেলডাঙা, বহরমপুর। কংগ্রেসের হাতে পড়ে রয়েছে শুধু মুর্শিদাবাদ ও কান্দি, এই দুটি পুরসভা।

.