বিকেলের পর মিলতে পারে স্বস্তি, দুপুর পর্যন্ত একনাগাড়ে বৃষ্টি

মায়ানমার থেকে আসা নিম্নচাপ ক্রমশ পশ্চিমদিকে সরছে। আজ বিকেলের পর আবহাওয়ার উন্নতি হতে পারে। দুপুর পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে একনাগাড়ে বৃষ্টি চলবে।

Updated By: Aug 22, 2016, 08:56 AM IST
বিকেলের পর মিলতে পারে স্বস্তি, দুপুর পর্যন্ত একনাগাড়ে বৃষ্টি

ওয়েব ডেস্ক: মায়ানমার থেকে আসা নিম্নচাপ ক্রমশ পশ্চিমদিকে সরছে। আজ বিকেলের পর আবহাওয়ার উন্নতি হতে পারে। দুপুর পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে একনাগাড়ে বৃষ্টি চলবে।

রবিবার সকাল থেকে একনাগাড়ে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। রাত সাড়ে আটটা থেকে সকাল সাড়ে পাঁচটা পর্যন্ত আলিপুর এলাকায় বৃষ্টি হয়েছে ঊনষাট মিলিমিটার। দমদম এলাকায় বৃষ্টি হয়েছে তিয়াত্তর মিলিমিটার। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির পরিমাণ বেশি হলেও, এই বৃষ্টি হয়েছে দীর্ঘসময় ধরে। ফলে জল জমার মতো সমস্যা দেখা যায়নি।

আরও পড়ুন- শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, ফের ভারী বৃষ্টির আশঙ্কা

জানা যাচ্ছে, বিকেলের পর ঝাড়খণ্ডে সরে যাবে নিম্নচাপ। নিম্নচাপের জেরে টানা চব্বিশ ঘণ্টা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। এখনও শহর কলকাতা জলমগ্ন হয়নি। মেয়র জানিয়েছেন, অতিবৃষ্টিতে জল জমলেও, তাড়াতাড়ি তা নামিয়ে দেওয়ার জন্য পুরসভা প্রস্তুত।

গত বুধবারের মতো দুর্যোগ হয়নি। তা সত্ত্বেও কলকাতায় কয়েকটি গাছ পড়েছে। তিনটি গাছ পড়েছে পুরসভার সদর দফতরের কাছেই। মেয়রের মতে, গোড়া দুর্বল হয়ে যাওয়া গাছগুলি চিহ্নিত করে কেটে ফেলবে পুরসভা।

আরও পড়ুন- সমুদ্র উত্তাল! সতর্কতা জারি দিঘায়

.