টাইমার লাগানো বোমা থেকে রক্ষা পেল ধুবড়ি-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস, গ্রেফতার ৪ জঙ্গি

অসম-বাংলা সীমান্তে গৌরীপুর স্টেশনের পাশে লাইনে পরিত্যক্ত ব্যাগে টাইমার লাগানো আইইডি বোমা। অল্পের জন্য রক্ষা পেল ধুবড়ি-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস। এদিনই অসমের বাকসা জেলার শালবাড়ি থেকে আরডিএক্স-সহ গ্রেফতার ৪ এনডিএফবি জঙ্গি ও ৩ লিঙ্কম্যান।

Updated By: Jul 1, 2015, 10:56 AM IST
টাইমার লাগানো বোমা থেকে রক্ষা পেল ধুবড়ি-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস, গ্রেফতার ৪ জঙ্গি

ব্যুরো: অসম-বাংলা সীমান্তে গৌরীপুর স্টেশনের পাশে লাইনে পরিত্যক্ত ব্যাগে টাইমার লাগানো আইইডি বোমা। অল্পের জন্য রক্ষা পেল ধুবড়ি-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস। এদিনই অসমের বাকসা জেলার শালবাড়ি থেকে আরডিএক্স-সহ গ্রেফতার ৪ এনডিএফবি জঙ্গি ও ৩ লিঙ্কম্যান।

অসম-বাংলা সীমান্তে জঙ্গি কার্যকলাপ ক্রমশই বাড়ছে। নজরদারি এবং অভিযান জোরদার করেছে সেনা। নাশকতার ছক বানচাল করতে তত্পর সেনা জওয়ানরা। লাগাতার অভিযানে সাফল্যও মিলছে। সোমবার এমনই বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। সঙ্গে ছিল অসম পুলিস। অসমের বাকসা জেলার শালবাড়ি এলাকা থেকে চার এনডিএফবি জঙ্গিকে গ্রেফতার করা হয়। জালে পড়ে তিন লিঙ্কম্যানও। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে সাত কেজি আরডিএক্স, একটি পিস্তল, একটি এ কে ফিফটি সিক্স রাইফেল, দুটো হ্যান্ড গ্রেনেড এবং দুটো ডিটোনেটর। ধৃত জঙ্গিদের মধ্যে রয়েছে লঙ্কেশ্বর বড়ো ওরফে বি লিচুই, সন্তোষ খেরকাটারি ওরফে কে চিমাং। অন্যদিকে এদিনই বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ধুবড়ি-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস।অসম-বাংলা সীমান্তে গৌরীপুর স্টেশনে দাঁড়িয়েছিল ট্রেনটি। তখনই লাইনের পাশে একটি পরিত্যক্ত ব্যাগ পড়ে থাকতে দেখেন যাত্রীরা। তাঁরাই খবর দেন নিরাপত্তা আধিকারিকদের। ঘটনাস্থলে পৌছে যায় সেনা এবং অসম পুলিস। টাইমার লাগানো আইইডি বোমা উদ্ধার হয় ব্যাগ থেকে। আসে বম্ব ডিসপোজাল স্কোয়াড। মাটির নিচে বিস্ফোরণ ঘটিয়ে নষ্ট করে ফেলা হয় বোমাটি।

আইইডি বোমাটির গায়ে লেখা ছিল MALE  IN  BANGLA। কোথা থেকে সেটি এল, কারা রেখেছিল লাইনে, কোন জঙ্গিগোষ্ঠী এই ঘটনার সঙ্গে যুক্ত, তদন্ত শুরু করেছে পুলিস। তল্লাসি জোরদার করেছে সেনা।

.