BREAKING LEAD: একটানা বৃষ্টির জেরে পাহাড়ে ধস, মৃত ১৮

একটানা বৃষ্টির জেরে বড়সড় ধস নেমেছে দার্জিলিংয়ের পার্বত্য অঞ্চলে। কালিম্পংয়, দার্জিলিং সহ মিরিকে মোট মৃত ১৮। মিরিকে মৃত ১০। ধসের জেরে কালিম্পংয়ে মারা গিয়েছেন ৭ জন। দার্জিলিংয়ের সুখিয়াপোখরিতে মৃত ১। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ধস নেমেছে ১০ নম্বর জাতীয় সড়কে, যার জেরে পাহাড়ে যান চলাচল আপাতত বন্ধ। বিচ্ছিন্ন হয়েছে দার্জিলিং এবং সিকিমের যোগাযোগ ব্যবস্থা।  

Updated By: Jul 1, 2015, 09:46 AM IST
BREAKING LEAD: একটানা বৃষ্টির জেরে পাহাড়ে ধস, মৃত ১৮
ফাইল ছবি

ওয়েব ডেস্ক: একটানা বৃষ্টির জেরে বড়সড় ধস নেমেছে দার্জিলিংয়ের পার্বত্য অঞ্চলে। কালিম্পংয়, দার্জিলিং সহ মিরিকে মোট মৃত ১৮। মিরিকে মৃত ১০। ধসের জেরে কালিম্পংয়ে মারা গিয়েছেন ৭ জন। দার্জিলিংয়ের সুখিয়াপোখরিতে মৃত ১। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ধস নেমেছে ১০ নম্বর জাতীয় সড়কে, যার জেরে পাহাড়ে যান চলাচল আপাতত বন্ধ। বিচ্ছিন্ন হয়েছে দার্জিলিং এবং সিকিমের যোগাযোগ ব্যবস্থা।

কালিম্পংয়ের আটমাইলে একই পরিবারের ৩ জনের মৃত্যু হয়েছে। এগারো মাইলে ২ জনের মৃত্যু হয়েছে। আলগারা ব্লক এবং গরুবাথান থেকেও ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অন্যদিকে চিন্তাবাড়ির মতো মিরিকের প্রত্যন্ত গ্রামগুলিতে ধস নেমেছে। খবর পেয়েই ঘটনাস্থলগুলির দিকে রওনা দিয়েছেন প্রশাসনের আধিকারিকরা। কিন্তু প্রবল বৃষ্টিতে তাঁরাও পৌছতে পারছেন না। উদ্ধারের কাজে নেমেছে সীমা সুরক্ষা বল। ধসের জেরে শিলিগুড়ি ও সিকিমের মধ্যে সংযোগকারী দশ নম্বর জাতীয় সড়ক বন্ধ হয়ে গিয়েছে।

প্রবল বৃষ্টিতে শিলিগুড়ি এবং সিকিমের মধ্যে সংযোগকারী রাস্তার বিভিন্ন জায়গায় ধস নেমেছে। পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে ৩১ নম্বর জাতীয় সড়ক দিয়ে যান চলাচল। ধস সরানোর কাজ শুরু করেছে বর্ডার রোড অর্গানাইজেশন ও স্থানীয় প্রশাসন। শিলিগুড়ি ও ডুয়ার্সের মধ্যে রাস্তা খুলে দেওয়া সম্ভব হলেও সিকিমগামী রাস্তা কবে খোলা যাবে তা নিয়ে সংশয় রয়েছে। রাস্তায় সার দিয়ে গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

 

 

 

.