গরম থেকে মুক্তি পেতে জমে উঠেছে দার্জিলিং

গরম থেকে মুক্তি পেতে এখন দার্জিলিং বেশ জমাজমাট। প্রতিদিন দেশ তো বটেই, বিশ্বের নানা প্রান্ত থেকে পর্যটকরা ছুটে আসছেন শৈল শহরে। পর্যটন ব্যবসায়ীদের আশা, এ বছর সিজনটা গড়িয়ে যাবে জুনের মাঝামাঝি পর্যন্ত।

Updated By: May 14, 2016, 01:20 PM IST
গরম থেকে মুক্তি পেতে জমে উঠেছে দার্জিলিং

ওয়েব ডেস্ক: গরম থেকে মুক্তি পেতে এখন দার্জিলিং বেশ জমাজমাট। প্রতিদিন দেশ তো বটেই, বিশ্বের নানা প্রান্ত থেকে পর্যটকরা ছুটে আসছেন শৈল শহরে। পর্যটন ব্যবসায়ীদের আশা, এ বছর সিজনটা গড়িয়ে যাবে জুনের মাঝামাঝি পর্যন্ত।

সমতলে প্রচণ্ড গরম। তাই দার্জিলিং পাহাড় এখন বেশ জমজমাট। পর্যটকদের ভিড়ে ঠাসাঠাসি এই শৈল শহর। রাজ্য তো বটেই। ভিন রাজ্য, এমনকি পৃথিবীর অন্য প্রান্ত থেকেও পর্যটকরা আসছেন দার্জিলিংয়ে। কয়েকট দিন ছুটি কাটিয়ে আবার ফিরে যাওয়া।

সাধারণত, দার্জিলিংয়ে পর্যটকদের সিজন শুরু হয় মার্চ থেকে। চলে জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত। এ বছর একটু ব্যতিক্রম। মার্চ থেকে শুরু হয়েছে সিজন। কিন্তু এখনও হোটেলে হোটেলে বুকিং হয়েই চলেছে। পর্যটন ব্যবসায়ীরা বলছেন, ভোটের কারণে যাঁরা আসতে পারেননি, তাঁরা আসছেন ১৯ মে-র পর। তখন থেকে আরও জমবে ব্যবসা। সিজন গড়িয়ে যাবে জুনের মাঝামাঝি পর্যন্ত। টয় ট্রেনের কু ঝিক ঝিক শব্দ, ম্যালে উপচে পড়া ভিড়, মধ্যে মধ্যে মেঘেদের আনাগোণা। এই গরমে বেশ জমে উঠেছে দার্জিলিং।

.