মমতার নার্সিংহোম হুঁশিয়ারিতে তত্‍পরতা জেলাতেও

শুধু কলকাতার বেসরকারি হাসপাতাল নার্সিংহোমই নয়। জেলাস্তরের বেসরকারি হাসপাতাল বা নার্সিংহোমগুলিকেও যে রেয়াত করা হবে না, তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। জেলায় জেলায় হাসপাতাল, নার্সিংহোমে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

Updated By: Mar 2, 2017, 11:24 PM IST
মমতার নার্সিংহোম হুঁশিয়ারিতে তত্‍পরতা জেলাতেও

ওয়েব ডেস্ক: শুধু কলকাতার বেসরকারি হাসপাতাল নার্সিংহোমই নয়। জেলাস্তরের বেসরকারি হাসপাতাল বা নার্সিংহোমগুলিকেও যে রেয়াত করা হবে না, তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। জেলায় জেলায় হাসপাতাল, নার্সিংহোমে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

কোচবিহারের বিভিন্ন নার্সিংহোম নিয়ে দীর্ঘদিন ধরেই একাধিক অভিযোগ জমা হয়েছে জেলাশাসকের দফতরে । বৃহস্পতিবার অভিযোগের ভিত্তিতে পরিদর্শনে বের হন জেলাশাসক। সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক। কোচবিহার শহর লাগোয়া বাইশগুড়ির পোদ্দার সুপার স্পেশালিটি হাসপাতালে বড়সড় গরমিল নজরে আসে জেলা প্রশাসনের। হাসপাতালে RMO নেই, নেই ঠিকঠাক কাগজ পত্রও। শোকজ করা হয় পোদ্দার সুপার স্পেশালিটি হাসপাতালকে ।

বেসরকারি হাসপাতাল, নার্সিংহোমের কোনওরকম ত্রুটি বিচ্যুতি যে বরদাস্ত করা হবে না, তাও স্পষ্ট করে দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তত্পরতা চোখে পড়েছে মালদাতেও। জেলার নার্সিংহোমগুলির নিয়মভাঙার ক্ষেত্রে  রাশ টানতে বৈঠকে বসে মালদা জেলা প্রশাসন। জেলাশাসক স্বরোজ দ্বিবেদীর উপস্থিতিতেই বৈঠক হয়। মালদায় ৩৪টি নার্সিংহোম রয়েছে। চিকিত্সা সংক্রান্ত সব তথ্য জেলা স্বাস্থ্য দফতরে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। জানাতে হবে রোগীপিছু চিকিত্সার খরচের হিসেবনিকেশও। (আরও পড়ুন- স্মৃতি হারানো রোগীকে আগলে, বসিরহাট হাসপাতালে মানবিকতার নজির)

.