"মিরিকের মত ফালাকাটাকেও মহকুমা ঘোষণা করা হোক", মুখ্যমন্ত্রীর কাছে এখন এটাই দাবি

মিরিকের মত ফালাকাটাকেও মহকুমা ঘোষণা করা হোক। দাবি তুললেন ফালাকাটার বাসিন্দারা। শিক্ষাবিদ, ক্রীড়াপ্রেমী, নাট্যকর্মী  সবারই দাবি একটাই।

Updated By: Mar 31, 2017, 09:46 PM IST
"মিরিকের মত ফালাকাটাকেও মহকুমা ঘোষণা করা হোক", মুখ্যমন্ত্রীর কাছে এখন এটাই দাবি

ওয়েব ডেস্ক : মিরিকের মত ফালাকাটাকেও মহকুমা ঘোষণা করা হোক। দাবি তুললেন ফালাকাটার বাসিন্দারা। শিক্ষাবিদ, ক্রীড়াপ্রেমী, নাট্যকর্মী  সবারই দাবি একটাই।

২০১৪ সালের  ২৫ জুন। নতুন জেলা হিসেবে আত্মপ্রকাশ আলিপুরদুয়ারের। তখন থেকেই আলাদা একটি মহকুমার দাবিতে সরব নতুন জেলার মানুষ। আলিপুরদুয়ার শহরে সদর মহকুমা রয়েছে ঠিকই। কিন্তু আর কোনও মহকুমা গড়ে ওঠেনি এখনও। ফালাকাটাকে মহকুমা হিসেবে ঘোষণার দাবি রয়েছে আলিপুরদুয়ারের জন্মলগ্ন থেকেই। কালিম্পং জেলা হয়েছে এক মাস হল। এরইমধ্যে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মিরিককে মহকুমা ঘোষণা করেছেন। তাই নতুন করে আশায় বুক বাঁধছেন আলিপুরদুয়ারবাসী।

নতুন মহকুমা হলে প্রশাসনিক কাজে সুবিধে হবে। নতুন প্রশাসনিক ভবনে কাজ সারতে পারবেন বীরপাড়া , মাদারিহাটের  বাসিন্দারা। সব প্রয়োজনে আর আলিপুরদুয়ারে ছুটতে হবে না। ফালাকাটা মহকুমা হলে সেখানে আদালত হবে, গ্রামীণ হাসপাতাল উন্নীত হবে সাব ডিভিশনাল হাসপাতালে। তৈরি হবে সাব ডিভিশনাল থানা। সব মিলিয়ে আরও সুবিধে হবে আলিপুরদুয়ারের মানুষের। ফালাকাটাকে মহকুমা ঘোষণার বিষয়ে আশাবাদী আলিপুরদুয়ার। তাকিয়ে এখন মুখ্যমন্ত্রীর দিকেই।

আরও পড়ুন, রাজ্যের ৫ জেলায় জারি তাপপ্রবাহের সতর্কবার্তা

.