পঞ্চায়েত নির্বাচনের জন্য দলের কর্মীদের চাঙ্গা করার কাজ শুরু করলেন গৌতম দেব

Last Updated: Thursday, September 13, 2012 - 23:01

পঞ্চায়েত নির্বাচনের জন্য দলের কর্মীদের চাঙ্গা করার কাজ শুরু করে দিল সিপিআইএম। আর সেই কাজ শুরু হল উত্তর ২৪ পরগনা জেলা থেকে। পয়লা অক্টোবর মুখ্যমন্ত্রীর একুশে জুলাইয়ের সমাবেশের চ্যালেঞ্জ করে পথে নামছে রাজ্যের প্রধান বিরোধী দল। গৌতম দেব সহ জেলার অন্যান্য নেতাদের দাবি, শুধু উত্তর ২৪ পরগনা জেলা থেকে তিন লক্ষ মানুষের সমাবেশ করবেন তাঁরা। সমাবেশে বক্তব্য রাখবেন বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসুর মতো সিপিআইএমের শীর্ষ নেতা। সিপিআইএমের সমাবেশ হলেও বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অশোক ঘোষ, মঞ্জুকুমার মজুমদারদের মতো বাম নেতারাও।
বিভিন্ন সময়ে রাজ্যের রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগ করতেন সিপিআইএম নেতারা। দলের মূল্যায়ন, পঞ্চায়েত নির্বাচনে এবার তাদের সব থেকে মাথা ব্যথার কারণ হবে গ্রামে গ্রামে ভয়ের পরিবেশ। সেই কারণে এখন থেকেই কর্মীদের সক্রিয় করার কাজ শুরু করেছে সিপিআইএম। সেই লক্ষ্যেই মমতা ব্যানার্জির একুশে জুলাইয়ের সমাবেশকে চ্যালেঞ্জ জানিয়ে পয়লা অক্টোবর পথে নামছেন তাঁরা।
প্রথম একুশে জুলাইয়ের সভাস্থলে পয়লা অক্টোবর সভা করার অনুমতি চেয়েছিল সিপিআইএম। কিন্তু পুলিসের তরফে অনুমতি মেলেনি। আর এতেই ক্ষুব্ধ তাঁরা। সিপিআইএম নেতারা বুঝিয়ে দিয়েছেন, পয়লা অক্টোবর তাঁদের আক্রমণের লক্ষ্যে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়।
মুখ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি দিতে চেয়েছিলেন সিপিআইএম নেতারা। কিন্তু মুখ্যমন্ত্রী জানিয়েছেন, স্মারকলিপি নেবেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।



First Published: Thursday, September 13, 2012 - 23:01


comments powered by Disqus