শ্রমিক বিক্ষোভ হাওড়ার ভারত ব্লেড ফ্যাক্টরিতে

শ্রমিকদের বিক্ষোভে অশান্ত হাওড়ার বেলুড় স্টোশন রোডের ভারত ব্লেড ফ্যাক্টরি। সম্প্রতি কারখানার ১৩৪ জন অস্থায়ী শ্রমিককে বসিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। প্রতিবাদে শুক্রবার কাজ হারানো শ্রমিকদের সঙ্গে কারখানায় বিক্ষোভ দেখান অন্যান্য শ্রমিকরা। তাদের অভিযোগ, পুজোর বোনাস এবং বকেয়া টাকা যাতে দিতে না হয়, তাই পুজোর মুখে একশো চৌত্রিশজন শ্রমিককে ছাঁটাই করে দিয়েছে কর্তৃপক্ষ।

Updated By: Aug 2, 2014, 07:41 AM IST

হাওড়া: শ্রমিকদের বিক্ষোভে অশান্ত হাওড়ার বেলুড় স্টোশন রোডের ভারত ব্লেড ফ্যাক্টরি। সম্প্রতি কারখানার ১৩৪ জন অস্থায়ী শ্রমিককে বসিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। প্রতিবাদে শুক্রবার কাজ হারানো শ্রমিকদের সঙ্গে কারখানায় বিক্ষোভ দেখান অন্যান্য শ্রমিকরা। তাদের অভিযোগ, পুজোর বোনাস এবং বকেয়া টাকা যাতে দিতে না হয়, তাই পুজোর মুখে একশো চৌত্রিশজন শ্রমিককে ছাঁটাই করে দিয়েছে কর্তৃপক্ষ।

 যদিও শ্রমিকদের অভিযোগ মানতে নারাজ কর্তৃপক্ষ। তাদের দাবি, উত্‍পাদন কমে যাওয়ায় লোকসানে চলছে কারখানা। তাই আপাতত একশো চৌত্রিশজনকে বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যতবে কর্তৃপক্ষের যুক্তি মানতে নারাজ শ্রমিকরা।আজ শ্রমিক সংগঠনের সঙ্গে কারখানা কর্তৃপক্ষের বৈঠক। রফাসূত্র না মিললে, আরও বড়সড় আন্দোলনের হুমকি দিয়েছে তারা।

 

.