কামদুনিকাণ্ডে অভিযুক্তদের কমান্ডো নিরাপত্তায় সায় রাজ্যের

কামদুনিকাণ্ডে অভিযুক্তদের কমান্ডো নিরাপত্তায় সায় রাজ্যের

কামদুনিকাণ্ডে অভিযুক্তদের কমান্ডো নিরাপত্তায় সায় রাজ্যের কামদুনিকাণ্ডে এবার অভিযুক্তদেরই কমান্ডো নিরাপত্তা দেওয়ার আবেদনে সমর্থন জানাল রাজ্য। এর আগে বারাসাত থেকে বিচারভবনে এই মামলা নিয়ে আসার আবেদন জানিয়েছিল অভিযুক্তরা। সেই আবেদনেও সমর্থন জানিয়েছিল রাজ্য। আজ কলকাতার বিচারভবনে নগর দায়রা আদালতেই ছিল শুনানির প্রথম দিন।

শুক্রবার কলকাতার বিচারভবনে নিরাপত্তার কড়াকড়ি ছিল নজরে পড়ার মত। পুলিসি ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয় কামদুনিকাণ্ডে নির্যাতিতার পরিবারের চার সদস্য ও এক প্রতিবেশীকে। বাকিরা এসেছিলেন নিজেদের উদ্যোগে। কিন্তু কামদুনির সেই বাসিন্দাদের আদালত চত্বরেই ঢুকতে দেয়নি পুলিস। এই নিয়ে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষুব্ধদের। অভিযুক্তদের সংশোধানাগারে কমান্ডো বাহিনী নিরাপত্তা,  অভিযুক্তদের পরীক্ষা করা খাবার  সরবরাহ এবং মামলার অন ক্যামেরা ট্রায়ালের দাবি জানান অভিযুক্তের পক্ষের আইনজীবী।
 
তাতপর্যপূর্ণভাবে অভিযুক্তদের  দাবিগুলির বিরোধিতা করেননি সরকারি আইনজীবী। মামলায় আদালতের সময় নষ্ট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন নির্যাতিতার পরিবারের আইনজীবী।কারণ মূল মামলার শুনানি এদিনও শুরু হয়নি। আদালতে নিয়ে আসা হয়েছিল ধৃত আট অভিযুক্তকে। আদালত চত্বর থেকে নিয়ে যাওয়ার সময় একটি প্রতিবাদী মঞ্চের বিক্ষোভের মুখে পড়েন অভিযুক্তরা। কামদুনি মামলার পরবর্তী শুনানি মঙ্গলবার। ওইদিন অভিযুক্তদের আবেদনের নিষ্পত্তি করা হবে বলে জানান বিচারক সঞ্চিতা সরকার। 
 

First Published: Friday, August 23, 2013, 21:26


comments powered by Disqus