জল ছাড়া নিয়ে DVC কর্তৃপক্ষকে আক্রমণ মমতার

দক্ষিণবঙ্গে বন্যার জন্য ফের DVC-কেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সোনারপুরে প্রশাসনিক বৈঠক শেষে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, বার বার বলা সত্ত্বেও ড্রেজিং করে না DVC। এর জেরে জলাধারের জলধারণ ক্ষমতা কমে গেছে। বর্ষার সময় জল ছেড়ে DVC-ই বন্যা পরিস্থিতি সৃষ্টি করছে।

Updated By: Aug 11, 2016, 04:57 PM IST
জল ছাড়া নিয়ে DVC কর্তৃপক্ষকে আক্রমণ মমতার

ওয়েব ডেস্ক : দক্ষিণবঙ্গে বন্যার জন্য ফের DVC-কেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সোনারপুরে প্রশাসনিক বৈঠক শেষে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, বার বার বলা সত্ত্বেও ড্রেজিং করে না DVC। এর জেরে জলাধারের জলধারণ ক্ষমতা কমে গেছে। বর্ষার সময় জল ছেড়ে DVC-ই বন্যা পরিস্থিতি সৃষ্টি করছে।

যদিও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আনা এই অভিযোগ সপাট নাকচ করে দিয়েছে DVC কর্তৃপক্ষ। তাদের সাফ জবাব, জল ছাড়ার আগে কথা বলা হয়েছিল তিন রাজ্যের সঙ্গেই। ঝাড়খণ্ডের ভারী বৃষ্টির জেরেই জল ছাড়তে হয়েছে।

DVC-র পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রকল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধেও ফের তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বলেন, কেন্দ্রের বৈষম্যমূলক আচরণের শিকার হচ্ছে রাজ্য। একশোদিনের প্রকল্পের ১৭০০ কোটি টাকা কেন্দ্র দেয়নি। সেইসঙ্গে বিভিন্ন প্রকল্পে রাজ্যের দেয় টাকার পরিমাণও বাড়িয়ে দেওয়া হয়েছে। এর জেরে বন্ধ হয়ে রয়েছে প্রকল্পের কাজ।

আরও পড়ুন, রাজ্যে ডেঙ্গির প্রভাব নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

.