এভারেস্টের তুষার প্রান্তরেই অভিযান শেষ, এখন সংসার চালানোর চিন্তায় পরেশ নাথের পরিবার

আর ফিরবেন না অভিযাত্রী পরেশ নাথ। এভারেস্টের তুষার প্রান্তরেই শেষ হয়ে গিয়েছে তাঁর অভিযান। তবে দুর্গাপুরের বাড়িতে এখনও বাবার অপেক্ষায় বসে আছে ছোট্ট অদ্রিশেখর। ছেলেকে জবাব দেওয়ার মতো কথা খুঁজে পাচ্ছেন না মা সবিতা।

Updated By: May 29, 2016, 07:46 PM IST
এভারেস্টের তুষার প্রান্তরেই অভিযান শেষ, এখন সংসার চালানোর চিন্তায় পরেশ নাথের পরিবার

ওয়েব ডেস্ক: আর ফিরবেন না অভিযাত্রী পরেশ নাথ। এভারেস্টের তুষার প্রান্তরেই শেষ হয়ে গিয়েছে তাঁর অভিযান। তবে দুর্গাপুরের বাড়িতে এখনও বাবার অপেক্ষায় বসে আছে ছোট্ট অদ্রিশেখর। ছেলেকে জবাব দেওয়ার মতো কথা খুঁজে পাচ্ছেন না মা সবিতা।

এখনও বাবাকে খুঁজছে ছোট্ট অদ্রিশেখর। আশা ঠিক একদিন ফিরে আসবেন বাবা পরেশ নাথ। ছোট্ট অদ্রিশেখরের ইচ্ছা বাবার মতো সেও একদিন এভারেস্টে যাবে। ছিল না একটি হাত। তাও হার মানেননি পরেশ নাথ। অ্যাডভেঞ্চারের নেশায় বারবার ছুটে গেছেন হিমালয়ে। সেই হিমালয়ের তুষার প্রান্তরেই এখন চির ঘুমে পরেশ নাথ। সাউথ কলের কাছে খোলা জায়গার পরেশের দেহ উদ্ধার হলেও তা নামানো যায়নি। চার নম্বর ক্যাম্পের একটি তাঁবুতে দেহটি রেখে আসতে বাধ্য হন শেরপারা।

দরজির কাজ করতেন। ১০ লক্ষ টাকা দেনা করেছিলেন এবারের অভিযানের জন্য। এবার কী ভাবে চলবে সংসার? চিন্তায় পরিবার। পরেশ ফিরবেন না। তাঁর স্মৃতি আকড়ে দিন দুর্গাপুর ইস্পাত আবাসন এলাকার বাড়িতে দিন কাটাচ্ছেন স্ত্রী সবিতা। এখন একটাই চিন্তা বড় করে তুলতে হবে ছেলে অদ্রিশেখরকে।

.