এমপিএস চিটফান্ডের টাকা ফেরাতে হাইকোর্টের গড়া কমিটির কাজ না থামার জন্য সরকারের কাছে প্রতিশ্রুতি চাইল হাইকোর্ট

এমপিএস চিটফান্ডের গ্রাহকদের টাকা ফেরাতে হাইকোর্টের গড়া কমিটির কাজ যেন মাঝপথে বন্ধ না হয়ে যায়। এবিষয়ে রাজ্য সরকারের কাছে প্রতিশ্রুতি চাইল হাইকোর্ট। এবিষয়ে আগামী সপ্তাহে রাজ্যকে হলফনামা পেশের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। সারদাকাণ্ডে প্রতারিতদের টাকা ফেরাতে দুহাজার তেরোর এপ্রিলে গঠিত হয় শ্যামল সেন কমিশন ।  দুহাজার চোদ্দর অক্টোবরে হঠাতই মাঝপথে কমিশনের কাজ বন্ধের নির্দেশ দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এমপিএস চিটফান্ডের গ্রাহকদের টাকা ফেরাতেও অবসরপ্রাপ্ত বিচারপতি এসপি তালুকদারের নেতৃত্বে কমিটি গড়ে দিয়েছে হাইকোর্ট। অবসরপ্রাপ্ত বিচারপতির আশঙ্কা, শ্যামল সেন কমিশনের মতই এমপিএসে প্রতারিতদের টাকা ফেরত দেওয়ার কমিটির কাজও বন্ধ হয়ে যেতে পারে মাঝপথে।

Updated By: Dec 15, 2015, 09:51 AM IST
এমপিএস চিটফান্ডের টাকা ফেরাতে হাইকোর্টের গড়া কমিটির কাজ না থামার জন্য সরকারের কাছে প্রতিশ্রুতি চাইল হাইকোর্ট

ওয়েব ডেস্ক: এমপিএস চিটফান্ডের গ্রাহকদের টাকা ফেরাতে হাইকোর্টের গড়া কমিটির কাজ যেন মাঝপথে বন্ধ না হয়ে যায়। এবিষয়ে রাজ্য সরকারের কাছে প্রতিশ্রুতি চাইল হাইকোর্ট। এবিষয়ে আগামী সপ্তাহে রাজ্যকে হলফনামা পেশের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। সারদাকাণ্ডে প্রতারিতদের টাকা ফেরাতে দুহাজার তেরোর এপ্রিলে গঠিত হয় শ্যামল সেন কমিশন ।  দুহাজার চোদ্দর অক্টোবরে হঠাতই মাঝপথে কমিশনের কাজ বন্ধের নির্দেশ দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এমপিএস চিটফান্ডের গ্রাহকদের টাকা ফেরাতেও অবসরপ্রাপ্ত বিচারপতি এসপি তালুকদারের নেতৃত্বে কমিটি গড়ে দিয়েছে হাইকোর্ট। অবসরপ্রাপ্ত বিচারপতির আশঙ্কা, শ্যামল সেন কমিশনের মতই এমপিএসে প্রতারিতদের টাকা ফেরত দেওয়ার কমিটির কাজও বন্ধ হয়ে যেতে পারে মাঝপথে।
আশঙ্কার কথা জানিয়ে তিনি চিঠি দেন হাইকোর্টের প্রধান বিচারপতিকে। চিঠি পেয়েই তাঁকে আশ্বস্ত করতে পদক্ষেপ নিয়েছেন প্রধান বিচারপতি।কমিটির কাজ যাতে বন্ধ না হয়ে যায় সেজন্য আগামী সপ্তাহের মধ্যে রাজ্যকে  হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। মোট উনত্রিশশো কোটি টাকা প্রতারণার অভিযোগ রয়েছে  এমপিএসের সংস্থার বিরুদ্ধে।
টাকা ফেরত পেতে এবছরই  হাইকোর্টে মামলা দায়ের করেন আমানতকারীরা। সেই মামলার পরিপ্রেক্ষিতেই এমপিএসের সব সংস্থা তালাবন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট।
এমপিএসের সবকটি অ্যাকাউন্টও সিজ করে দেওয়া হয়। সংস্থার সম্পত্তি বিক্রি করে কীভাবে আমানতকারীদের টাকা ফেরত দেওয়া যায়, তার সমাধান খুঁজতে এমাসেই কমিটি গড়ে দেয় হাইকোর্ট।
সেই কমিটিরই প্রধান করা হয় অবসরপ্রাপ্ত বিচারপতি এসপি তালুকদারকে। কমিটির প্রধানের  চিঠির ভিত্তিতে জারি হওয়া এই হলফনামায় কিছুটা উদ্বেগে রাজ্য সরকার।  আইনজীবী মহলের একাংশের মতে, বিষয়টি নিয়ে হাইকোর্ট যে সদর্থক ভূমিকা নিতে চাইছে তা বোঝাতেই রাজ্যকে হলফনামার নির্দেশ হাইকোর্টের।

.