গ্রামের পর শহরেও ছুটল তৃণমূলের বিজয় রথ। দক্ষিণবঙ্গের আটটা পুরসভাই তৃণমূলের। কংগ্রেস দুটি পুরবোর্ড ধরে রাখল। বামেরা জিতল মেখলিগঞ্জে

Last Updated: Tuesday, September 24, 2013 - 08:35

রাজ্যের ১২টি পুরসভার ভোট গণনা চলছে এই নিয়েই গণনা কেন্দ্র থেকে সরাসরি আমাদের লাইভ আপডেট।
ভোট হয়েছে ১২ টি পুরসভায়

তৃণমূল দখল করল- বালুরঘাট, চাকদা, পানিহাটি, হাবড়া, বর্ধমান টাউন, গুসকরা, ডায়মন্ডহারবার, দুবরাজপুর।।
কংগ্রেসের দখলে-হলদিবাড়ি, ডালখোলা।।
বামফ্রন্টের দখলে- মেখলিগঞ্জ। ত্রিশঙ্কু- আলিপুরদুয়ার।

সকাল ১০.৩০টা-- বর্ধমান পুরসভার সব কটি আসনের ফল ঘোষিত। ৩৫টি আসনের সব কটাতেই জয়ী তৃণমূল কংগ্রেস। গতবার বামফ্রন্ট এই বর্ধমান টাউন পুরসভায় ৩০টি আসনে জয়ী হয়েছিল।
সকাল ১০.১৫টা- পানিহাটি পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস। তৃণমূল জয়ী ১৯টিতে। বামফ্রন্ট ১টি। কংগ্রেস ৩টি আসনে জয়ী।
সকাল ১০টা- বর্ধমান পুরসভার ২৫টি আসনের ফল ঘোষিত ২৫টিতেই জয়ী তৃণমূল কংগ্রেস।

সকাল ৯.৫০- হাবড়া পুরসভায় জিতল তৃণমূল কংগ্রেস। ২৪টি আসনের মধ্যে তৃণমূল জয়ী ১৫টিতে। বামফ্রন্ট ৮টিতে। কংগ্রেস জয়ী ১টি আসনে।
সকাল ৯.৪৫- চাকদা পুরসভায় সব আসনে জয়ী তৃণমূল কংগ্রেস। ২১ আসনের মধ্যে তৃণমূল জিতল ২১টি আসনেই।
সকাল ৯.৩০- ডায়মন্ডহারবার পুরসভা ধরে রাখল তৃণমূল কংগ্রেস। ১৬টি আসনের এই পুরসভায় তৃণমূল জিতল ১০টি আসনে। বামফ্রন্ট ৩টি আসনে। পিডিএস,বিজেপি ও নির্দলরা ১টি করে আসনে জয়ী। কংগ্রেস কোনও আসন পেল না। গতবার এই পুরসভা তৃণমূল ১১টি আসনে জিতেছিল।
সকাল ৯.৩০টা- গুসকরা পুরসভা ধরে রাখল তৃণমূল কংগ্রেস। ১৬ আসনের গুসকরায় তৃণমূল জয়ী ১১টি আসনে। বামফ্রন্ট জিতল ৫টিতে।

সকাল ৯.১৫টা- আলিপুরদুয়ার পুরসভা ত্রিশঙ্কু হয়ে গেল। জলপাইগুড়ি জেলার এই পুরসভায় মোট আসন ২০। বামফ্রন্ট জয়ী ৮টিতে। কংগ্রেস জয়ী ৬টিতে। তৃণমূল ৬টিতে।

সকাল ৯.১০টা- বালুরঘাট পুরসভার দখল করল তৃণমূল কংগ্রেস।
গতবার এই পুরবোর্ড ছিল বামফ্রন্টের দখলে। ২৫ টি আসনের এই পুরসভায় তৃণমূল জিতল ১৪টিতে, বামফ্রন্ট ১১টিতে। গতবার এই পুরসভায় তৃণমূল কোনও আসনে জিততে পারেনি। 
সকাল ৯.০৫টা--উত্তর দিনাজপুরের ডালখোলা পুরসভা দখলে রাখল কংগ্রেস। ১৬টি আসনের মধ্যে ১৫টির ফলাফল ঘোষিত। ৮টিতে জয়ী কংগ্রেস। বামফ্রন্ট জয়ী ৪টিতে। ২টিতে জয়ী তৃণমূল। একটি অমীমাংসিত। ইভিএম খারাপ থাকায় একটি আসনে গণনা শুরু হয়নি। গতবারও এই পুরসভা ছিল কংগ্রেসের দখলে।
 
সকাল ৯.০৩টা- গুসকরা পুরসভায় এগিয়ে তৃণমূল কংগ্রেস।
সকাল ৯টা-দুবরাজপুর পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস। ১৬টি আসনের এই পুরসভায় ৯টিতে জিতল তৃণমূল। কংগ্রেস জয়ী হল ৪টি আসনে। বিজেপি ২টি আসনে জয়ী, বামফ্রন্ট ১টিতে জয়ী।
সকাল ৮.৪৫টা- ডায়মন্ডহারবার পুরসভায় জোর লড়াই চলছে। ১৬ টি ওয়ার্ডের মধ্যে ৮টি ফল ঘোষিত। তৃণমূল জয়ী ৩টিতে, বামফ্রন্ট ৩টিতে, বিজেপি ১টিতে, নির্দল প্রার্থী ১টি আসনে জয়ী।
সকাল ৮.৩০টা- হলদিবাড়ি পুরসভা দখলে রাখল কংগ্রেস। এই নিয়ে মোট পাঁচবার হলদিবাড়ি দখলে রাখল কংগ্রেস। কংগ্রেস পেল ৬টি আসন, তৃণমূল ৩টিতে জয়ী আর বামফ্রন্ট পেল ২টি আসন।

সকাল ৮.১৫টা- মেখলিগঞ্জ পুরসভা দখলে রাখল বামফ্রন্ট। ৯টি পুরসভার মধ্যে ৮টিতেই জিতল বামফ্রন্ট। ১টি আসন পেল কংগ্রেস। গতবারও এই পুরসভা ছিল বামেদের দখলে।

সকাল ৮টা- রাজ্যের ১২টি পুরসভার ভোট গণনা শুরু।
শনিবার ডায়মন্ড হারবার, বর্ধমান, চাকদা, দুবরাজপুর, পানিহাটি, মেখলিগঞ্জ, ডালখোলা, হলদিবাড়ি, আলিপুরদুয়ার, বালুরঘাট, হাবরা এবং গুসকরার
মোট ২৪৪টি ওয়ার্ডে ভোট নেওয়া হয়।
ব্যাপক সন্ত্রাস ও ছাপ্পা ভোটের অভিযোগে বর্ধমানও চাকদা পুরসভার সবকটি ওয়ার্ডে ভোট বয়কট করে বামেরা। পানিহাটি পুরসভার ভোট গণনা বয়কটের সিদ্ধান্ত নিয়েছে আরএসপি। পানিহাটির কোনও বুথে কাউন্টিং এজেন্ট দেওয়া হবে না বলে জানিয়েছেন আরএসপি নেতা মনোজ ভট্টাচার্য। 
কাল হাবড়ার চারটি ও পানিহাটির চারটি বুথে নতুন করে ভোট নেওয়া হয়। ভোট গণনার সময় অশান্তি এড়াতে ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করেছে কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রে থাকছে সিসিটিভি।



First Published: Tuesday, September 24, 2013 - 12:31


comments powered by Disqus