শুরু পঞ্চায়েত যুদ্ধ, আজ থেকে শুরু মনোনয়ন পেশ

আজ থেকে পঞ্চায়েত ভোটের প্রথম দফার জন্য মনোনয়ন পত্র জমা দেবেন প্রর্থীরা। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে সকাল এগারোটা থেকে বিকেল তিনটে পর্যন্ত মনোনয়ন পত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। এদিনই প্রার্থীদের জমা দিতে হবে তাদের সম্পত্তির হিসেবও। তবে তা হলফনামায় না দিয়ে সাদা কাগজে দিলেও হবে বলে জানিয়েছেন কমিশনার মীরা পাণ্ডে। পাশাপাশি রাজ্যসরকারের পক্ষ থেকে জানানো হয়েছে আজ থেকেই এসডিও এবং বিডিও অফিসে থাকছে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা।

Updated By: May 29, 2013, 11:46 AM IST

আজ থেকে পঞ্চায়েত ভোটের প্রথম দফার জন্য মনোনয়ন পত্র জমা দেবেন প্রার্থীরা। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে সকাল এগারোটা থেকে বিকেল তিনটে পর্যন্ত মনোনয়ন পত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। এদিনই প্রার্থীদের জমা দিতে হবে তাদের সম্পত্তির হিসেবও। তবে তা হলফনামায় না দিয়ে সাদা কাগজে দিলেও হবে বলে জানিয়েছেন কমিশনার মীরা পাণ্ডে। পাশাপাশি রাজ্যসরকারের পক্ষ থেকে জানানো হয়েছে আজ থেকেই এসডিও এবং বিডিও অফিসে থাকছে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা।
পঞ্চায়েত নির্বাচনের জন্য চারশো কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে চিঠি দিল রাজ্য সরকার। ভোটের আগেই যাতে বাহিনী পাওয়া যায় সে জন্য কেন্দ্রকে অনুরোধ করা হয়েছে। চিঠির প্রতিলিপি নির্বাচন কমিশনের কাছেও পাঠিয়ে দিয়েছে রাজ্য সরকার। তবে, একেবারে শেষ মুহূর্তে কেন্দ্রের কাছে চিঠি লেখায় প্রয়োজন অনুযায়ী বাহিনী পাওয়া যাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

.