দুদিনের ঠাসা কর্মসূচি নিয়ে রাজ্যে রাষ্ট্রপতি

দুদিনের সফরে ঠাসা কর্মসূচি নিয়ে আজ রাজ্যে রাষ্ট্রপতি  প্রণব মুখোপাধ্যায়। আজ মুর্শিদাবাদের ডোমকলে গার্লস কলেজ এবং বহরমপুরের কৃষ্ণলাথ কলেজের অডিটরিয়াম  উদ্বোধন করেন তিনি। পরে  জঙ্গিপুরে বাবা কামদাকিঙ্কর মুখোপাধ্যায়ের নামাঙ্কিত ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি।  

Updated By: Aug 23, 2014, 07:34 PM IST
দুদিনের ঠাসা কর্মসূচি নিয়ে রাজ্যে রাষ্ট্রপতি

বহরমপুর: দুদিনের সফরে ঠাসা কর্মসূচি নিয়ে আজ রাজ্যে রাষ্ট্রপতি  প্রণব মুখোপাধ্যায়। আজ মুর্শিদাবাদের ডোমকলে গার্লস কলেজ এবং বহরমপুরের কৃষ্ণলাথ কলেজের অডিটরিয়াম  উদ্বোধন করেন তিনি। পরে  জঙ্গিপুরে বাবা কামদাকিঙ্কর মুখোপাধ্যায়ের নামাঙ্কিত ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি।  

সাংসদ থাকার সময় জঙ্গিপুরে এই টুর্নামেন্ট শুরু করেন প্রণব মুখোপাধ্যায়। তার পর থেকে প্রতিবারই এই টুর্নামেন্টে যোগ দিতে বাড়ি আসেন প্রণব মুখোপাধ্যায়। তবে, রাষ্ট্রপতি হওয়ার পর এবছরই প্রথমবার ফুটবল মাঠে হাজির হলেন প্রণব মুখোপাধ্যায়।জঙ্গিপুরে  সাংসদ থাকার সময় বাবার নামে ফুটবল টুর্নামেন্টটি চালু করেন।  টুর্নামেন্টের  নাম দেওয়া হয় জেলার ফুটবল। সংসদের অধিবেশন  হোক অথবা গুরুত্বপূর্ণ সভা , সব ব্যস্ততার মাঝেও প্রতিবার এই টুর্নামেন্টে  জঙ্গিপুরে আসতেন তিনি।

সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন হয়েছে অনেক। এখন তিনি রাজনীতির গণ্ডি ছাড়িয়ে  রায়সিনা হিলের বাসিন্দা। অনেক প্রটোকলে আস্টেপৃষ্ঠে  আবদ্ধ। তবুও  শনিবার খেলার মাঠে উপস্থিত রাষ্ট্রপতি। তিনি মাঠে আসতেই শুরু বৃষ্টি। তার মধ্যেই প্রায় এক ঘণ্টা মাঠে কাটালেন তিনি। কখনও সই করলেন ফুটবলে , কখনও হাত তালি দিলেন খেলা দেখে। প্রোটোকলের বেড়া ভেঙে ছবি তুললেন  কাদা মাখা ফুটবলারদের সঙ্গে ।  বুঝিয়ে দিলেন, অর্থনীতির, রাজনীতির জটিল জগতের বাইরে ফুটবল মাঠেও  তিনি একই রকম সচ্ছন্দ্য ।

 

.