রাহুলের গ্রেফতারি কাণ্ডে ঘুম ভেঙে প্রতিবাদে রাজ্য কংগ্রেস নেতারা

ঘুম ভাঙতেই লেগে গেল চব্বিশ ঘণ্টা। রাহুল গান্ধী গতকাল গ্রেফতার হওয়ার সঙ্গেসঙ্গেই দেশজুড়ে প্রতিবাদে সোচ্চার হন কংগ্রেস নেতা কর্মীরা।  তবে ব্যতিক্রম এ রাজ্য। প্রতিবাদে সরব হতে লেগে গেল গোটা একটা দিন। দেরি নিয়ে প্রশ্ন উঠছে দলেরই নিচুতলায়।  

Updated By: Nov 3, 2016, 06:23 PM IST
রাহুলের গ্রেফতারি কাণ্ডে ঘুম ভেঙে প্রতিবাদে রাজ্য কংগ্রেস নেতারা

ওয়েব ডেস্ক: ঘুম ভাঙতেই লেগে গেল চব্বিশ ঘণ্টা। রাহুল গান্ধী গতকাল গ্রেফতার হওয়ার সঙ্গেসঙ্গেই দেশজুড়ে প্রতিবাদে সোচ্চার হন কংগ্রেস নেতা কর্মীরা।  তবে ব্যতিক্রম এ রাজ্য। প্রতিবাদে সরব হতে লেগে গেল গোটা একটা দিন। দেরি নিয়ে প্রশ্ন উঠছে দলেরই নিচুতলায়।  

আরও পড়ুন- দিনের সব খবর

অবসরপ্রাপ্ত সেনাকর্মীর আত্মহত্যা নিয়ে সরগরম দেশের রাজনীতি। নয়াদিল্লিতে চার ঘণ্টার ব্যবধানে দু-দুবার আটক রাহুল গান্ধী... নেতাকর্মীদের একেবারে আবেগে ঘা লাগার মতো ঘটনা।

শুধু রাজধানী দিল্লিই নয়। প্রতিবাদ শুরু হয় দেশ জুড়ে...প্রায় সঙ্গে সঙ্গে মুম্বইতে কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমের নেতৃত্বে শুরু হয় বিক্ষোভ...

বুধবার গোটা দেশে বিক্ষোভ চললেও এরাজ্যে তেমন বিক্ষোভ হল কই?এক দিন পর বৃহস্পতিবার পথে নামলেন কংগ্রেস কর্মীরা।

কলকাতায় বিজেপি দফতরের সামনে বিক্ষোভ দেখান যুব ও মহিলা কংগ্রেস কর্মীরা। প্রতিবাদ হয় শিলিগুড়ি, রামপুরহাট, মেদিনীপুরেও। পোড়ানো হয় মোদীর কুশ পুতুল। একই ভাবে কৃষ্ণনগর আর মালদাতেও বিক্ষোভ হয়। কিন্তু কংগ্রেস কর্মীদের পথে নামতে গোটা একটা দিন লেগে গেল কেন?

কেন স্বতঃস্ফূর্তভাবে পথে নামতে নামতে পারলে না তাঁরা? স্পষ্ট কোনও জবাব নেই প্রদেশ কংগ্রেস নেতৃত্বের কাছেও। দলের শীর্ষ নেতৃত্বকে আটক করা হয়েছে, কিন্তু তার পরেও কোথায় গেলেন এরাজ্যের এতজন বিধায়ক?  সঙ্গে সঙ্গে তারা পথে নামলেন না কেন?

.