১০ টাকার কয়েন চলবে নাকি চলবে না, আসলটা জেনে নিন

হাতে সদ্য ব্যাঙ্ক থেকে তোলা দশ টাকার কয়েন। কিন্তু বাজারে চলছে না। নকল কয়েনের গুজবের জেরে বহু দোকানি সেই কয়েন নিতে নারাজ। ফলে  নোট সঙ্কটে আগেই জেরবার আমজনতার ভোগান্তির শেষ নেই। দেশজুড়ে নোটের আকাল। আমজনতার নাভিশ্বাস। ব্যাঙ্ক, ATM, পোস্ট অফিসের সামনে লম্বা লাইন। তবুও দিন শেষে অনেকেই ফিরছেন হতাশ হয়ে। নোট অমিল। আর যারা টাকা পাচ্ছেন, তাদেরও সমস্যা মিটছে কই? নোট হয়রানির মাঝে আবার দেখা দিয়েছে নতুন সমস্যা।

Updated By: Nov 12, 2016, 04:56 PM IST
১০ টাকার কয়েন চলবে নাকি চলবে না, আসলটা জেনে নিন

ওয়েব ডেস্ক: হাতে সদ্য ব্যাঙ্ক থেকে তোলা দশ টাকার কয়েন। কিন্তু বাজারে চলছে না। নকল কয়েনের গুজবের জেরে বহু দোকানি সেই কয়েন নিতে নারাজ। ফলে  নোট সঙ্কটে আগেই জেরবার আমজনতার ভোগান্তির শেষ নেই। দেশজুড়ে নোটের আকাল। আমজনতার নাভিশ্বাস। ব্যাঙ্ক, ATM, পোস্ট অফিসের সামনে লম্বা লাইন। তবুও দিন শেষে অনেকেই ফিরছেন হতাশ হয়ে। নোট অমিল। আর যারা টাকা পাচ্ছেন, তাদেরও সমস্যা মিটছে কই? নোট হয়রানির মাঝে আবার দেখা দিয়েছে নতুন সমস্যা।

আরও পড়ুন দুর্বারের কেয়ারটেকারকে খুনের কারণ হিসেবে এ কী স্বীকারোক্তি ধৃত দুই কিশোরীর!

কেন্দ্রের নির্দেশিকা বলছে, পুরনো নোট ভাঙিয়ে একবারে দশ হাজার টাকা পর্যন্ত তুলতে পারেন গ্রাহকরা। কিন্তু নতুন পাঁচশো টাকার নোট বাজারে আসেনি। দুহাজার আর একশোর নোটের জোগানও কম। চাহিদা মেটাতে বহু ব্যাঙ্কের ভরসা তাই দশ টাকার কয়েন। জোর গুজব, বাজার ছেয়েছে নকল দশ টাকার কয়েনে। আর তাই চকচকে কয়েন দেখলেই মুখ ব্যাজার ব্যবসায়ীদের। খুচরো হাতে থাকলেও, ফের মাথায় হাত আমজনতার। নোট অমিল। রোজকার খরচ চালানোই দায়। এই অবস্থায় প্যাকেট ভর্তি খুচরোও যদি বাজারে অচল হয়, সাধারণ মানুষ কোথায় যাবেন?  মনে একটাই প্রশ্ন, এই ভোগান্তির শেষ কোথায়?

আরও পড়ুন  দক্ষিণ আফ্রিকা তো অস্ট্রেলিয়াকে লজ্জায় ফেলে দিল!

.