তমলুকে মর্যাদার লড়াইয়ে জিতলেন শুভেন্দু, প্রায় ৫ লাখের ব্যবধানে জয় হাসিল তৃণমূলের

এই লড়াইটা মাঠে ময়দানে তাঁর ভাই দিব্যেন্দু অধিকারীর হলেও, আসলে লড়াইটা ছিল তাঁর। তিনি বিধানসভায় গিয়েছেনে। এবার লোকসভা উপনির্বাচনে ভাইকে জিতিয়ে আনার মর্যাদার লড়াই ছিল তাঁর। আর সেই কাজে তিনি, শুভেন্দু অধিকারী ১০০ শতাংশ সফল। তমলুক লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে ৪ লাখ ৯৭ হাজার ৫২৫ ভোটে জয় হাসিল করে নিলেন তৃণমূল কংগ্রেসের দিব্যেন্দু অধিকারী। তাঁর প্রাপ্ত ভোট ৭ লাখ ৭৯ হাজার ৫৯১।

Updated By: Nov 22, 2016, 08:10 PM IST
তমলুকে মর্যাদার লড়াইয়ে জিতলেন শুভেন্দু, প্রায় ৫ লাখের ব্যবধানে জয় হাসিল তৃণমূলের

ওয়েব ডেস্ক : এই লড়াইটা মাঠে ময়দানে তাঁর ভাই দিব্যেন্দু অধিকারীর হলেও, আসলে লড়াইটা ছিল তাঁর। তিনি বিধানসভায় গিয়েছেনে। এবার লোকসভা উপনির্বাচনে ভাইকে জিতিয়ে আনার মর্যাদার লড়াই ছিল তাঁর। আর সেই কাজে তিনি, শুভেন্দু অধিকারী ১০০ শতাংশ সফল। তমলুক লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে ৪ লাখ ৯৭ হাজার ৫২৫ ভোটে জয় হাসিল করে নিলেন তৃণমূল কংগ্রেসের দিব্যেন্দু অধিকারী। তাঁর প্রাপ্ত ভোট ৭ লাখ ৭৯ হাজার ৫৯১।

ফলাফলের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছেন সিপিএম-এর মন্দিরা পান্ডা। তাঁর প্রাপ্ত ভোট ২ লাখ ৮২ হাজার ৬৬। মোট ১ লাখ ৯৬ হাজার ৪৫০ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন বিজেপির অম্বুজ মোহান্তি। সার্বিকভাবে সিপিএম দ্বিতীয় স্থানে থাকলেও, নন্দীগ্রামে কিন্তু পালের হাওয়া কেড়েছে বিজেপি। সেখানে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। এই বিধানসভা কেন্দ্রে গেরুয়া শিবিরের ঝুলিতে গেছে ২১১৪৭টি ভোট। সেখানে বামেরা পেয়েছে ১৩৬০৮টি ভোট।

মোট ফলের নিরিখে মন্তেশ্বর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের পর তমলুক লোকসভা কেন্দ্রে উপনির্বাচনেও চতুর্থ স্থানে রয়েছে কংগ্রেস। তাদের পক্ষে গেছে মোট ১৯৮৫১টি ভোট। নোটায় ভোট পড়েছে ৯৮০১টি। আরও পড়ুন, মন্তেশ্বরে জয় তৃণমূল কংগ্রেসের, ১ লাখ ২৭ হাজারের বেশি ভোটে জয়ী সৈকত পাঁজা

.