বিরল অস্ত্রোপচারে সাফল্য পুরুলিয়া সদর হাসপাতালে

বিরল অস্ত্রোপচারে সাফল্য এল জেলার হসপাতালে। পুরুলিয়ার দেবেন মাহাত সদর হাসপাতালে ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচারে করে কিশোরের প্রাণ বাঁচিয়েছেন চিকিত্সকরা। মঙ্গলবার সকাল ১০টা। তাল কুড়োনোর জন্য বন্ধুদের সঙ্গে বাড়ি থেকে বেরিয়েছিল পুরুলিয়ার ডুমুরকলা গ্রামের কিশোর মুকেশ কৈবর্ত।

Updated By: May 9, 2012, 04:05 PM IST

বিরল অস্ত্রপচারে সাফল্য এল জেলার হসপাতালে। পুরুলিয়ার দেবেন মাহাত সদর হাসপাতালে ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচারে করে কিশোরের প্রাণ বাঁচিয়েছেন চিকিত্সকরা। মঙ্গলবার সকাল ১০টা। তাল কুড়োনোর জন্য বন্ধুদের সঙ্গে বাড়ি থেকে বেরিয়েছিল পুরুলিয়ার ডুমুরকলা গ্রামের কিশোর মুকেশ কৈবর্ত। মাটিতে পড়ে গিয়ে আস্ত একটা আঁকশির ফলা গেঁথে গিয়েছিল তার পেটে। পরিবারের সদস্য ও গ্রামবাসীরা মুকেশকে দেবেন মাহাত সদর হাসপাতালে নিয়ে যান। ৪ জন চিকিত্সক ঝুঁকি নিয়ে কিশোরের পেটে অস্ত্রোপচার করেন। আপাতত বিন্মুক্ত ওই কিশোর। তিন চারদিনের মধ্যেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। সাতদিন পরে কাটা হবে সেলাই।
এত ঝুঁকির এলাকার সদর হাসপাতালে নির্বিঘ্নে মিটে যাওয়ায় স্বভাবতই খুশি পুরুলিয়ার কৈবর্ত পরিবার। টিকিত্‍সক আশিস কপাট জানিয়াছেন, এত জটিল অস্ত্রোপচার করার মত পরিকাঠামো হসপাতালে নেই। এইসব ক্ষেত্রে মেজর ভেসেল ফেটে যাওয়ার সম্ভাবণা থাকে। কিন্তু এক্ষেত্রে আঁকশির ফলা মেজর ভেসেলের ঠিক গা ঘেঁসে বেরিয়ে যাওয়ায় অস্ত্রোপচার সম্ভব হয়েছে।

.