শীর্ষ আদালতের নির্দেশ অ্যাসিড আক্রান্তদের ক্ষতিপূরণ দিতে হবে, তা কি মানা হচ্ছে?

অ্যাসিড হামলার শিকার। হামলার ঘটনার পর সাত বছর কেটেছে। এখনও চিকিত্‍সা চলছে। শীর্ষ আদালতের নির্দেশ অ্যাসিড আক্রান্তদের ক্ষতিপূরণ দিতে হবে। শীর্ষ আদালতের নির্দেশে আমতার অ্যাসিড আক্রান্ত আশা করেছিলেন ক্ষতিপূরণের টাকায় কিছুটা সুরাহা হবে। কিন্তু  কাগজে কলমের সেই নির্দেশ আর বাস্তবায়িত হয়নি।শীর্ষ আদালতের নির্দেশ  অ্যাসিড আক্রান্ত দের ক্ষতিপূরণ দিতে হবে। কিন্তু তা কী মানা হচ্ছে ? হাওড়ার আমতার গাজীপুরের ঘটনায় তেমনটা মালুম হয় না। আমতার বাড়গাছিয়ার গাজিপুরের বাসিন্দা মলয় সাউ। স্থানীয় একটি গ্যারাজে কাজ করেন। দুহাজার দশে তাঁর ওপর অ্যাসিড ছোঁড়ে কয়েকজন দুর্বৃত্ত।

Updated By: Mar 26, 2017, 09:54 PM IST
শীর্ষ আদালতের নির্দেশ অ্যাসিড আক্রান্তদের ক্ষতিপূরণ দিতে হবে, তা কি মানা হচ্ছে?

ওয়েব ডেস্ক: অ্যাসিড হামলার শিকার। হামলার ঘটনার পর সাত বছর কেটেছে। এখনও চিকিত্‍সা চলছে। শীর্ষ আদালতের নির্দেশ অ্যাসিড আক্রান্তদের ক্ষতিপূরণ দিতে হবে। শীর্ষ আদালতের নির্দেশে আমতার অ্যাসিড আক্রান্ত আশা করেছিলেন ক্ষতিপূরণের টাকায় কিছুটা সুরাহা হবে। কিন্তু  কাগজে কলমের সেই নির্দেশ আর বাস্তবায়িত হয়নি।শীর্ষ আদালতের নির্দেশ  অ্যাসিড আক্রান্ত দের ক্ষতিপূরণ দিতে হবে। কিন্তু তা কী মানা হচ্ছে ? হাওড়ার আমতার গাজীপুরের ঘটনায় তেমনটা মালুম হয় না। আমতার বাড়গাছিয়ার গাজিপুরের বাসিন্দা মলয় সাউ। স্থানীয় একটি গ্যারাজে কাজ করেন। দুহাজার দশে তাঁর ওপর অ্যাসিড ছোঁড়ে কয়েকজন দুর্বৃত্ত।

আরও পড়ুন সবে মার্চ, এখন থেকেই জলে টান পড়েছে বাঁকুড়ায়

চিকিত্‍সার খরচ বিশাল।  চিকিত্‍সা হয়েছে।তবে  শরীরে আর আগের মত ক্ষমতা নেই। কমেছে রোজগারপাতি। কিন্তু খরচতো কমেনি। অ্যাসিড আক্রান্তদের ক্ষতিপূরণ দেওয়া হয়, এ কথা জানতে পেরে বিভিন্ন জায়গায় আবেদন করেছিলেন মলয় সাউ। আশা ক্ষতিপূরণের অর্থে কিছুটা সুরাহা হবে। কিন্তু কোথায় ক্ষতিপূরণ। এখানেই শেষ নয়, যারা হামলা চালিয়েছিল তারাও মাঝে মধ্যে হুমকি দেয় মামলা তুলে নেওয়ার জন্য।

আরও পড়ুন  চরম অমানবিক ঘটনার সাক্ষী হল ক্যানিংয়ের মাতলা সেতু

.