বসিরহাট উত্তরেও উজ্জ্বল ঘাসফুল

বসিরহাট উত্তর কেন্দ্রটিও বামেদের কাছে থেকে ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী এটিএম আবদুল্লা জিতলেন প্রায় ৩১ হাজার ভোটের ব্যাবধানে।গত বিধানসভা নির্বাচনে বসিরহাট উত্তর থেকে জয়ী হয়েছিলেন সিপিআইএমের মোস্তাফা বিন কাশেম। তাঁর মৃত্যুতে উপ নির্বাচন জরুরি হয়ে পড়ে।

Updated By: Sep 28, 2011, 03:09 PM IST

বসিরহাট উত্তর কেন্দ্রটিও বামেদের কাছে থেকে ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী এটিএম আবদুল্লা জিতলেন প্রায় ৩১ হাজার ভোটের ব্যাবধানে। গত বিধানসভা নির্বাচনে বসিরহাট উত্তর থেকে জয়ী হয়েছিলেন সিপিআইএমের মোস্তাফা বিন কাশেম। তাঁর মৃত্যুতে উপ নির্বাচন জরুরি হয়ে পড়ে।

সকাল আটটা থেকে বসিরহাট কলেজে ভোটগণনা শুরু হয়। আঠারো রাউন্ডের মধ্যে সতেরোটিতেই এগিয়ে ছিলেন এ টি এম আবদুল্লা। শুধুমাত্র পোস্টাল ব্যালটে তৃণমূল প্রার্থীর থেকে লিড পান সিপিআইএম প্রার্থী সুবীদ আলি গাজী। এই জয়কে মা মাটি মানুষের জয় বলে বর্ণনা করেছেন তৃণমূল প্রার্থী এটিএম আবদুল্লা।

সিপিআইএম বিধায়ক মোস্তাফা বিন কাশেমের  মৃত্যুতে শুন্য হয় বসিরহাট উত্তর কেন্দ্রটি। উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী করে এ টি এম আবদুল্লাকে। সিপিআইএমের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন সুবিদ আলি গাজি। প্রচার পর্ব থেকেই ক্রমে ইঙ্গিত মিলছিল। সিপিআইএম উপনির্বাচনে এই কেন্দ্র নিজেদের দখলে রাখতে পারবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হচ্ছিল। সেই সংশয়কেই সত্যি প্রমাণ করে সিপিআইএম-এর কাছ থেকে বসিরহাট উত্তর কেন্দ্রটি ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস।

.