প্রতিবন্ধী কমনওয়েলথজয়ীর নামে রাস্তা নিয়ে তুমুল অশান্তি

  কমনওয়েলথে ব্রোঞ্জপদকজয়ীর নামে রাস্তা তৈরিকে কেন্দ্র করে তুমুল অশান্তি ছড়াল বসিরহাটের কোড়াপাড়ায়। অশান্তির জেরে পদকজয়ীর দাদার বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে গ্রামবাসীদের বিরুদ্ধে। যদিও গ্রামবাসীদের অভিযোগ, বাড়িতে আগুন লাগিয়েছেন অভিযুক্ত নিজেই।

Updated By: Jun 21, 2016, 08:10 PM IST
প্রতিবন্ধী কমনওয়েলথজয়ীর নামে রাস্তা নিয়ে তুমুল অশান্তি

ওয়েব ডেস্ক:  কমনওয়েলথে ব্রোঞ্জপদকজয়ীর নামে রাস্তা তৈরিকে কেন্দ্র করে তুমুল অশান্তি ছড়াল বসিরহাটের কোড়াপাড়ায়। অশান্তির জেরে পদকজয়ীর দাদার বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে গ্রামবাসীদের বিরুদ্ধে। যদিও গ্রামবাসীদের অভিযোগ, বাড়িতে আগুন লাগিয়েছেন অভিযুক্ত নিজেই।

 

দুহাজার চোদ্দ সালের কমনওয়েলথ গেমসে প্রতিবন্ধীদের ভারোত্তোলন বিভাগে ব্রোঞ্জ পদক জিতেছিলেন বসিরহাটের সাকিনা খাতুন। সাফল্যের স্বীকৃতিতে সাকিনার নামে ওই গ্রামেই একটি রাস্তা তৈরির সিদ্ধান্ত নেয় জেলা পরিষদ।

 

রাস্তা তৈরির জন্য বরাদ্দ হয় সতেরো লক্ষ ছিয়ানব্বই হাজার সাতশো একত্রিশ টাকা। পরে ওই টাকায় রাস্তা তৈরির কাজও শুরু হয়। গ্রামবাসীদের অভিযোগ, সাকিনার দাদার নূর ইসলাম গাজির দাবি, রাস্তা করতে হবে তাদের বাড়ির মধ্যে দিয়ে। এমনকি তাদের পুকুরের পাড়ও বাঁধিয়ে দিতে হবে। এই দাবিতে সাকিনার দাদা রাস্তা তৈরির কাজে বাধা দেয় বলে অভিযোগ।

 

সাকিনার দাদার অভিযোগ, আজ এনিয়ে বচসা বাধলে গ্রামবাসীরা মারধর করে তাদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। গ্রামবাসীদের পাল্টা দাবি, নতুন ঘর আদায়ের জন্য নিজেই ঘরে আগুন লাগিয়েছেন সাকিনার দাদা। পরিস্থিতি নিয়ন্ত্রণে গ্রামে যায় পুলিস।

.