মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই ইউ.জি.সি-র নির্দেশিকার সিদ্ধান্ত নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই ইউ জি সির নির্দেশিকা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী। যদিও রাজ্যের ছাত্র সংগঠনগুলো লিন্ডো কমিশনের সুপারিশ মানা নিয়ে দ্বিমত।

Updated By: Jun 1, 2016, 08:47 AM IST
মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই ইউ.জি.সি-র নির্দেশিকার সিদ্ধান্ত নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই ইউ জি সির নির্দেশিকা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী। যদিও রাজ্যের ছাত্র সংগঠনগুলো লিন্ডো কমিশনের সুপারিশ মানা নিয়ে দ্বিমত।

রাজ্যের কোনও কলেজেই এবছর ছাত্র সংসদ নির্বাচন হয়নি। আই এই পরিস্থিতিতে লিন্ডো কমিশনের সুপারিশ অবিলম্বে কড়া ভাবে কার্যকর করার ইউ জি সি-র  নির্দেশিকা ঘিরে তৈরি হয়েছে জল্পনা। এর আগেও লিন্ডো কমিশনের সুপারিশ কার্যকর করার জন্য বারে বারে বলেও অধিকাংশ ক্ষেত্রেই তা কার্যকর করা যায়নি। কিন্তু এবার ইউ জি সি এক্কেবারে কড়া। তবে ইউ জি সি -র এই নির্দেশিকা নিয়ে এখনই কোনও ব্যবস্থা নিতে নারাজ রাজ্য সরকার। শিক্ষামন্ত্রীর দাবি, তাদের কাছে এখনও নির্দেশিকার কপি এস পৌছায়নি। কপি হাতে পেলে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

যদিও রাজ্যের বিভিন্ন ছাত্র সংগঠন লিন্ডো কমিশনের রিপোর্ট মানা নিয়ে ভিন্ন মত পোষন করেছে। যদিও এই মুহুর্তে রাজ্যের প্রধান ছাত্র সংগঠন টিএমসিপি এ বিষয়ে নিজেদের মতামত জানাতে রাজি নয়। দলের শীর্ষস্তরে আলোচনার পরেই এ বিষয়ে তারা মতামত জানাবে। সব মিলিয়ে স্থগিত হয়ে থাকা ছাত্র সংসদ নির্বাচন, যা জুন জুলাই মাসে করার কথা বলেছিল রাজ্য সরকার, সেই নির্বাচনে লিন্ডো কমিশনের রিপোর্ট কতদূর কার্যকর হবে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

.