লোভ দেখিয়েই 'ঘর ওয়াপসি', স্বীকার ধর্মান্তরিতদের

ধর্মান্তরণ নয়, শুদ্ধিকরণ। পুলিসের জেরার মুখে এই তত্ত্বই খাড়া করলেন ভিএইচপি নেতারা। কিন্তু, ধর্মান্তরিত আদিবাসীদের মুখে উঠে আসছে ""ঘর ওয়াপসি''র কথাই। সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতির কথাও স্বীকার ধর্মান্তরিতদের। নাম না করে এই ঘটনায় বিজেপিকেই তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jan 30, 2015, 10:16 PM IST
লোভ দেখিয়েই 'ঘর ওয়াপসি', স্বীকার ধর্মান্তরিতদের

বীরভূম: ধর্মান্তরণ নয়, শুদ্ধিকরণ। পুলিসের জেরার মুখে এই তত্ত্বই খাড়া করলেন ভিএইচপি নেতারা। কিন্তু, ধর্মান্তরিত আদিবাসীদের মুখে উঠে আসছে ""ঘর ওয়াপসি''র কথাই। সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতির কথাও স্বীকার ধর্মান্তরিতদের। নাম না করে এই ঘটনায় বিজেপিকেই তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

বীরভূমের রামপুরহাটের খরমাডাঙা। গরিব সংখ্যালঘুদের ধর্মান্তরণ। সরকারি সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে চলছে ঘর ওয়াপসি। সেই অভিযোগ খোদ পূজারির মুখেই।

তাঁর সঙ্গে একমত ধর্মান্তরিত আদিবাসীরাও।

একমত আসানসোলের আদিবাসী সংগঠনও। সহজ, সরল আদিবাসীদের প্রলোভন দেখিয়েই ধর্মান্তরিত করা হচ্ছে বলে অভিযোগ তাদের। প্রতিবাদে একটি মিছিল করে তারা।

ধর্মান্তরণের প্রতিবাদে রামপুরহাটে এদিন মিছিল করে সিপিআইএম। ভিএইচপির পাশাপাশি রাজ্যের শাসকদলকে দুষেছেন সিপিআইএম নেতৃত্ব।

তবে, নাম না করে বিজেপির দিকেই অভিযোগের তির মুখ্যমন্ত্রীর।

খড়মাডাঙার পাশের গ্রাম মসিনার ভীম মুর্মুর এফআইআরের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস। জামিনঅযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। এদিন রামপুরহাট থানায় ডেকে পাঠানো হয় পাঁচ ভিএইচপি নেতাকে। তবে, ধর্মান্তরণের কথা স্বীকার করেননি তাঁরা।

 

.