নিজস্ব প্রতিবেদন: নেটের আগামী ডিসেম্বরের পরীক্ষার জন্য অনলাইন আবেদন শুরু হয়ে গিয়েছে। আবেদন করা যাবে আগামী ৯ অক্টোবর রাত ১১.৫০ পর্যন্ত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বয়সসীমা: অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের ক্ষেত্রে বয়সের কোনও ঊর্ধ্বসীমা নেই। জুনিয়র রিসার্চ ফেলোশিপ পদের ক্ষেত্রে ১ ডিসেম্বর ২০১৯ তারিখ অনুযায়ী বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। মহিলা, তপশিলি, ওবিসি ও ভিন্নভাবে সক্ষম প্রার্থীরা বয়সের ঊর্ধ্বসীমায় ৫ বছর ছাড় পাবেন।  এলএলএম ডিগ্রিধারীরা ৩ বছর পর্যন্ত বয়সের ছাড় পাবেন। স্বসস্ত্রবাহিনীতে কাজ করে থারা প্রার্থীরাও ৫ বছর পর্যন্ত ছাড় পাবেন।  তৃতীয় লিঙ্গের প্রার্থীরা তপশিলি জাতিদের মতোই ছাড় পাবেন। 


আবেদনের ফি: ফি বাবদ দিতে হবে ১০০০টাকা। ওবিসি ও অসংরক্ষিত ডব্লুএস-এর ক্ষেত্রে ৫০০ টাকা। সবক্ষেত্রেই সঙ্গে জিএসটি। ডেবিটকার্ড, ক্রেডিট কার্ড, নেটব্যাঙ্কিং, ই চালানের মাধ্যমে এসবিআই-এর যেকোনও শাখায় ক্যাশ ডিপোজিট/ ইউপিআইয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।


আবেদনের পদ্ধতি: ugcnet.nta.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। পরীক্ষা কেন্দ্রের তালিকা ও কোড, সাবজেক্ট কোড, রাজ্য কোড, সেন্টার কো এবং মিডিয়াম কোড ইত্যাদি পাবেন উপরোক্ত ওয়েবসাইটে। www.nta.ac.in এবং ugcnet.nta.nic.in ওয়েবসাইট থেকে অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা  যাবে। সম্পূর্ণ নেট বুলেটিন পাওয়া যাবে https://ugcnet.nta.nic.in/WebInfo/Handler/FileHandler.ashx?i=File&ii=18&iii=Y এই লিঙ্কে।