নিজস্ব প্রতিবেদন: রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ জফতরের অধীন ফুড সেফটি অ্যান্ড সেক্রেটারি দফতরে ১৩ জন ফুড সেফটি ইনস্পেকটিং অফিসার  নিয়োগ করা হবে। প্রার্থী বাছআই করবে ওয়েস্টবেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শূন্যপদের বিন্যাস: ১৩ (অসংরক্ষিত ত, অসংরক্ষিত ইসি ২, তপশিলি জাতি ২, তপশিলি জাতি ইসি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ইসি ১, ওবিসি বি ১, ভিন্ন ভাবে সক্ষম ১)


আরও পড়ুন: সেপ্টেম্বরে শুরু হবে UPSC সিভিল সার্ভিস পরীক্ষা (মেইন), জেনে নিন পরীক্ষার বিস্তারিত


যোগ্যতা: টেকনোলজি/ডেয়ারি টেকনোলজি/বায়োটেকনোলজি/অয়েল টেকনোলজি/এগ্রিকালচারাল সায়েন্স/ভেটেরিনারি সায়েন্স /বায়ো কেমিষ্ট্রি/ মাইক্রোবায়োলজিতে ডিগ্রি বা কেমিষ্ট্রিতে মাস্টার ডিগ্রি বা মেডিসিনে ডিগ্রি। অথবা যেকোও সমতুল যোগ্যতা, সঙ্গে ফুড সেফটি ফিল্ডে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা। সব ক্ষেত্রেই বাংলা বলতে এবং লিখতে জানতে হবে। 


বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৩৬ বছরের মধ্যে। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। 



বেতনক্রম: মূল বেতন ৯০০০-৪০৫০০ টাকা, গ্রেড পে ৪৭০০টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।


আবেদনের ফি: ২১০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেমে ফি জমা দেওয়া যায় এমন ব্যাঙ্ক/ পোস্ট অফিসের মাধ্যমে ফি দিতে হবে। এ রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের ফি দিতে হবে না।


আবেদনের পদ্ধতি: www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১ অগাস্ট থেকে ১৩ অগাস্ট ২০১৯ পর্যন্ত। 


https://www.wbhrb.in/resume/District%20Food%20Safety%20Inspecting%20Officer.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য পাওয়া যাবে ওপরের ওয়েবসাইট থেকে।