নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডিপার্টমেন্টে ৬ জন অ্যাসিস্ট্যান্ট ট্যুরিস্ট অফিসার নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। প্রাথমিক পর্যায়ে অস্থায়ী নিয়োগ হলেও পরবর্তীতে কাজের মানের ভিত্তিতে স্থায়ী হওয়ার সম্ভবনা রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শূন্যপদ: ৬টি (অসংরক্ষিত ২, ওবিসি এ ১, ভিন্নভাবে সক্ষম ১, তপশিলি জাতি ৩)।


বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০০টাকা, গ্রেড পে ৩৯০০টাকা। অন্যান্য ভাতাও রয়েছে। 


আরও পড়ুন: RRB group D recruitment 2019: গ্রুপ ডি-তে নিয়োগ করবে রেলওয়ে বোর্ড, ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ


যোগ্যতা: ট্রাভেল/ ট্যুরিজম ম্যানেজমেন্ট/ ট্যুরিজম অ্যাডমিনিস্ট্রেশনে ব্যাচেলর ডিগ্রি অথবা যেকোনও শাখায় ব্যাচেলর ডিগ্রি  সঙ্গে  ট্রাভেল/ ট্যুরিজম ম্যানেজমেন্ট/ ট্যুরিজম অ্যাডমিনিস্ট্রেশনে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা। সবক্ষেত্রেই বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। কেবলমাত্র নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়। 


বয়সসীমা: ১ জানুয়ারী ২০১৯ তারিখের হিসেবে পরীক্ষার্থীর বয়স হতে হবে ৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। 


প্রার্থী বাছাই পদ্ধতি: স্ক্রিনিং টেস্ট/ লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। 


ফি: ১৬০ টাকা, সঙ্গে সার্ভিস চার্জ। অনলাইন ও অফলাইন দু-ভাবেই আবেদন ফি মা করা যাবে। রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের কোনও ফি দিতে হবে না। 


আবেদনের পদ্ধতি: pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। আবেদনের জন্য বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২ এপ্রিল ২০১৯ পর্যন্ত। ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যেকোনও শাখায় অফলাইনে ফি জমা দেওয়া যাবে ৩ এপ্রিল পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানতে ওপরে দেওয়া ওয়েবসাইটে দেখুন।