নিজস্ব প্রতিবেদন: বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবিটি ঘিরে তরজা যেন থামার নামই নিচ্ছে না। প্রতিদিনই কোনও না কোনও নতুন ঘটনার সাক্ষী থাকছে এই ছবি। এবার ছবিটি দেখানোর সময় সিনেমা হলে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়ার অভিযোগ উঠল। দর্শকদের রোষের মুখে পড়লেন দুই অভিযুক্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্য়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে সেই ঘটনার ভিডিও। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার আদিলাবাদ জেলার নটরাজ সিনেমা হলে। মদ্যপ অবস্থায় সিনেমা হলে প্রবেশ করেন দুই ব্যক্তি। তখন বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) দেখানো হচ্ছিল। অভিযোগ, হঠাৎই পাকিস্তানের পক্ষে স্লোগান দিতে থাকে ওই দুই ব্যক্তি। 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ। 


সঙ্গে সঙ্গে ঘটনার প্রতিবাদ করেন হলে উপস্থিত অন্যান্য দর্শকরা। দুই অভিযুক্তকে ধরে ফেলেন তাঁরা। এরপর তাঁদের পাল্টা ধোলাই দেওয়া হয় বলে জানা গিয়েছে। উপস্থিত দর্শকদের রোষের মুখে পড়েন দুই অভিযুক্ত। পুলিসে খবর দেন হলের ম্যানেজার। তবে পুলিস আসার আগেই সিনেমা হল ছেড়ে চম্পট দেয় মদ্যপরা। অভিযুক্তদের পাকতিস্তানপন্থী স্লোগান দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন পুলিস সুপার ডি উদয় কুমার। তিনি জানান, অভিযুক্তদের পরিচয় জানা যায়নি। কোনও লিখিত অভিযোগও দায়ের হয়নি। ঘটনার জেরে প্রায় ১৫ মিনিটের জন্য বাধাপ্রাপ্ত হয় সিনেমা প্রদর্শন।  



প্রসঙ্গত, ১৯৯০-তে কাশ্মীরি পণ্ডিতদের উপর হওয়া 'গণহত্যা' নিয়ে 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবিটি তৈরি করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। ছবিটিতে অভিনয় করেছেন, অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো অভিনেতারা। ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)।        


আরও পড়ুন: International Film Festival Bangladesh: শুরু হচ্ছে শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব