International Film Festival Bangladesh: শুরু হচ্ছে শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব

বাংলাদেশের শিশুদের জন্য সবচেয়ে বড় আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি সংস্কৃতি চর্চার বিকেন্দ্রীকরণের প্রচেষ্টার বড় অংশ।

Updated By: Mar 20, 2022, 03:19 PM IST
International Film Festival Bangladesh: শুরু হচ্ছে শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব

সেলিম রেজা 

আজ থেকে বাংলাদেশের রংপুরে শুরু হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। প্রথমবারের মতো রাজধানীর বাইরে বিভাগীয় পর্যায়ের এই উৎসব চলবে ২১ মার্চ পর্যন্ত। 

বাংলাদেশের রংপুর টাউন হলে ২ দিনের এ উৎসবে মোট ৮টি ভাগে প্রদর্শনীতে ১৬টি ছোটদের ছবি দেখানো হবে। উৎসবের দরজা অভিভাবক, শিশু-কিশোর-সহ সকলের জন্য উন্মুক্ত। 

১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের বিভাগীয় সমন্বয়ক ফারিহা জান্নাত জানান, উৎসব শুরুর দিন থেকে প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা এবং সন্ধ্যা ৬টায় চলচ্চিত্রের এই প্রদর্শনী হবে। এই উৎসবে ২১ মার্চ একটি বিশেষ প্রদর্শনী রয়েছে। ওই দিন বিকেল ৪টে'র সময়ে ১১তম থেকে ১৫তম উৎসব পর্যন্ত আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের আসরগুলিতে রংপুর বিভাগের নির্বাচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলির প্রদর্শনী হবে।

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে গত পনেরো বছরে আড়াই হাজারেরও বেশি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। এর মধ্যে বাংলাদেশি, আন্তর্জাতিক ও প্রতিনিধিদের নির্মিত ছোটদের ছবি ঠাঁই পেয়েছে। এই উৎসবটি শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। বাংলাদেশের শিশু-কিশোররা এই উৎসবের প্রতীক্ষায় থাকে। প্রতিবছর উৎসবের সবগুলি ভেন্যু শিশু-কিশোরদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। বাংলাদেশের শিশুদের জন্য সবচেয়ে বড় আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি সংস্কৃতি চর্চার বিকেন্দ্রীকরণের প্রচেষ্টার বড় অংশ।

আরও পড়ুন: The Kashmir Files: ৯ দিনে ১৫০ কোটি, 'দ্য কাশ্মীর ফাইলস'-এর বক্সঅফিসে বাজিমাত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.